Advertisement
১৬ মে ২০২৪
BCCI

VVS Laxman: ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য ভিভিএস লক্ষ্মণের জোড়া দাওয়াই

কী ভাবে ভারতীয় ক্রিকেটের উন্নতি হতে পারে, তার জন্য দু’টি রাস্তা বাতলালেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২০:৪০
Share: Save:

অনেকেই বলছেন, ভারতীয় ক্রিকেটের এখন যা অবস্থা তাতে তিনটি দল গড়ে ফেলা যাবে, যারা যেকোনও আন্তর্জাতিক দলের সঙ্গে পাল্লা দিতে পারে। এতটাই শক্তিশালী ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চ। কিন্তু এতে খুশি নন ভিভিএস লক্ষ্মণ। তাঁর মতে, ভারতীয় ক্রিকেটকে পরের ধাপে নিয়ে যেতে গেলে শুধু ক্রিকেটারদের রিজার্ভ বেঞ্চ তৈরি করলে হবে না, বিশ্ব মানের কোচ এবং সাপোর্ট স্টাফদের রিজার্ভ বেঞ্চও তৈরি করে ফেলতে হবে।

গত ডিসেম্বরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান হিসাবে দায়িত্ব নেন লক্ষ্মণ। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে তিনি বলেন, ‘‘আমি খুব বেশি দিন হল দায়িত্বে আসিনি। এটুকু বলতে পারি, আমার লক্ষ্য শুধু ক্রিকেটারদের দিকে নয়। ক্রিকেটারদের শক্তিশালী রিজার্ভ বেঞ্চ যেমন দরকার, মনে করি কোচ এবং সহকারীদের জন্যও রিজার্ভ বেঞ্চ তৈরি করা দরকার। এখন ক্রিকেট যে পেশাদারিত্বে পৌঁছেছে এবং যে পরিমাণ খেলা হচ্ছে, তাতে যোগ্য কোচ, ফিজিয়ো, ক্রীড়াবি়জ্ঞানীদের চাহিদা বাড়তে বাধ্য। আমাদের দেশে যথেষ্ট প্রতিভা আছে। তারা যাতে নিজেদের মেলে ধরতে পারে, তার জন্য মঞ্চ তৈরি করাটা আমার দায়িত্ব।’’

এরপর লক্ষ্মণ জোর দেন, রাজ্য সংস্থাগুলির সঙ্গে সমন্বয়ের উপর। বলেন, ‘‘রাজ্য সংস্থাগুলোর সঙ্গে আমাদের যোগাযোগ আরও বাড়াতে হবে। এনসিএ এবং রাজ্য সংস্থাগুলোর যোগাযোগ না বাড়ালে ক্রিকেটারদের চোট সমস্যা কমানো যাবে না। আমাদের সবার লক্ষ্য একটাই, ক্রিকেটারদের সেরা সুবিধেটা দেওয়া। তার জন্য যেটা করার, আমরা সেটাই করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI NCA National Cricket Academy VVS Laxman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE