Advertisement
১৭ মে ২০২৪
India vs Pakistan

বিশ্বকাপে হারার ৫৭ দিন পর শোধ তুলল পাকিস্তান, ক্রিকেটের অন্য মঞ্চে ভারতকে হারাল বাবরের দেশ

বিশ্বকাপে ভারতের কাছে হেরেছিল পাকিস্তান। সেই ম্যাচের ৫৭ দিন পর শোধ তুলল তারা। ক্রিকেটের অন্য একটি প্রতিযোগিতায় ভারতকে হারিয়ে দিল বাবর আজ়মের দেশ।

cricket

ভারতীয় ব্য়াটার (ছবিতে নেই) আউট হওয়ার পরে পাকিস্তানের ক্রিকেটারদের উল্লাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৯:১৫
Share: Save:

বড়দের বিশ্বকাপে পাকিস্তানকে হারালেও ছোটদের প্রতিযোগিতায় হেরে গেল ভারত। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারতকে ৮ উইকেটে হারাল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৯ রান করে ভারত। ১৮ বল বাকি থাকতে সেই রান তাড়া করে জিতে যায় পাকিস্তান। তাদের হয়ে শতরান করেন আজান আওয়াইস। অর্ধশতরান করেন অধিনায়ক সাদ বেগ।

দুবাইয়ের মাঠে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ভারতের শুরুটা ভালই হয়েছিল। দুই ওপেনার আদর্শ সিংহ ও আরশিন কুলকর্নি ভাল খেলছিলেন। আরশিন ২৪ রান করে আউট হন। আদর্শ ৬২ রান করেন। মিডল অর্ডারে পর পর উইকেট পড়ায় সমস্যায় পড়ে ভারত। অধিনায়ক উদয় সাহারান ছাড়া বাকিরা দাঁড়াতে পারেননি। উদয় ৬০ রান করেন।

শেষ দিকে সচিন ধাস ৫৮ রান না করলে ২৫০ পার হত না ভারতের। সচিন ৪২ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। ভারতকে আটকে রাখার কৃতিত্ব পাকিস্তানের বোলারদের। মহম্মদ জিশান ৪৬ রান দিয়ে ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন আমির হাসান ও উবেইদ শেখ। ১টি উইকেট যায় আরাফাত মিনহাসের ঝুলিতে।

রান তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার শামিল হুসেনকে হারায় পাকিস্তান। কিন্তু দ্বিতীয় উইকেটে শাহজাইব খানের সঙ্গে জুটি বাঁধেন আজান। প্রথমে কিছুটা সাবধানে খেললেও এক বার চোখ জমে যাওয়ার পরে হাত খুলে খেলা শুরু করেন তাঁরা। অহেতুক ঝুঁকি নেননি দুই ব্যাটার। শাহজাইব ৬৩ রান করে আউট হলে আজানের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক সাদ। সেই জুটি আর ভাঙতে পারেননি ভারতীয় বোলারেরা। তারই খেসারত দিতে হয় দলকে। আজান অপরাজিত ১০৫ ও সাদ অপরাজিত ৬৮ রানে মাঠ ছাড়েন। ভারতীয় বোলারদের মধ্যে ২টি উইকেটই নেন মুরুগান অভিষেক।

এই ম্যাচ জেতার ফলে এশিয়া কাপের গ্রুপ এ-র শীর্ষে পাকিস্তান। দু’টি খেলে দু’টি ম্যাচই জিতেছে তারা। ভারত একটি জিতেছে ও একটি হেরেছে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE