Advertisement
১৬ মে ২০২৪
ICC Champions Trophy 2025

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নির্বাচিত পাকিস্তানের তিন মাঠ, কোথায় কোথায় হবে খেলা?

প্রায় ৩০ বছর পর পাকিস্তানের মাটিতে আইসিসির কোনও প্রতিযোগিতা হতে চলেছে। প্রাথমিক ভাবে তিনটি মাঠকে নির্বাচিত করেছে পিসিবি। শেষ বার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান।

PIcture of ICC Champions Trophy

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৮:৪৭
Share: Save:

আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। ১৯৯৬ সালের বিশ্বকাপের পর এই প্রথম ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোনও প্রতিযোগিতা আয়োজন করবে পাকিস্তান। এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রতিযোগিতার ম্যাচগুলি আয়োজনের জন্য সম্ভাব্য তিনটি স্টেডিয়ামের নাম জানিয়েছেন পিসিবি কর্তারা।

চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচগুলি আয়োজনের জন্য লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডির স্টেডিয়াম বেছে নিয়েছেন পিসিবি কর্তারা। আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি শুরু হতে পারে এই প্রতিযোগিতা। তিনটি স্টেডিয়ামের নাম প্রস্তাব হিসাবে আইসিসির কাছে পাঠিয়েছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি বলেছেন, ‘‘আমরা আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির খসরা ক্রীড়াসূচি আইসিসিকে পাঠিয়েছি। আইসিসির নিরাপত্তা আধিকারিকেরা এসে স্টেডিয়ামগুলির পরিকাঠামো খতিয়ে দেখে গিয়েছেন। আমাদের সঙ্গে তাঁদের ইতিবাচক বৈঠক হয়েছে। আইসিসি কর্তাদের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। আমরা সেরা প্রতিযোগিতা উপহার দিতে বন্ধপরিকর।’’ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য স্টেডিয়ামগুলির পরিকাঠামো আরও আধুনিক করার কাজ করছে পিসিবি।

২০১৭ সালে শেষ চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। কয়েক বছর বন্ধ থাকার পর এক দিনের ক্রিকেটের এই প্রতিযোগিতাকে আবার ফিরিয়ে এনেছে আইসিসি। ক্রমতালিকায় থাকা প্রথম আটটি দেশ এই প্রতিযোগিতায় খেলার সুযোগ পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE