Advertisement
১৬ মে ২০২৪
Khalid Latif summoned

সাংসদকে খুন করার পরিকল্পনা! বড় অভিযোগ উঠল ক্রিকেটারের বিরুদ্ধে

বিদেশের এক সাংসদকে খুন করতে ইন্ধন দেওয়ার অভিযোগ উঠল ওই ক্রিকেটারের বিরুদ্ধে। আগামী অগস্ট মাসে তাঁকে সে দেশের আদালতে হাজিরা দিতে বলা হয়েছে।

cricket

সাংসদকে খুন করার পরিকল্পনা ছকার অভিযোগ এক ক্রিকেটারের বিরুদ্ধে। — প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৩:৫৫
Share: Save:

ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগে আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ড নির্বাসিত করেছিল তাঁকে। এ বার পাকিস্তানের ক্রিকেটার খালিদ লতিফের বিরুদ্ধে উঠল বড় অভিযোগ। নেদারল্যান্ডসের এক সাংসদকে খুন করতে ইন্ধন দেওয়ার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। আগামী অগস্ট মাসে তাঁকে নেদারল্যান্ডসের আদালতে হাজিরা দিতে বলা হয়েছে।

নেদারল্যান্ডসের একটি আদালতের তরফে বলা হয়েছে, ২০১৮ সালে এক সাংসদকে খুন করার জন্যে ২১ হাজার ইউরো (প্রায় ১৯ লক্ষ টাকা) দেওয়ার কথা বলেছিলেন তিনি। কিন্তু কাকে খুন করতে চাওয়া হয়েছে এবং কেন খুন করতে চেয়েছেন, সেই তথ্য প্রকাশ করা হয়নি।

পরে নেদারল্যান্ডসের সাংসদ গির্ট উইল্ডার্স গোটা বিষয়টি প্রকাশ্যে আনেন। জানান, তাঁকে খুন করতে চেয়েছিলেন পাকিস্তানের খালিদ। একটি টুইটে তিনি জানিয়েছেন, ২০১৮ সালে তাঁকে খুন করতে চাওয়া হয়েছিল। এটাও বলেছেন, নেদারল্যান্ডস সরকার পাকিস্তানের কাছে খালিদকে হেফাজতে নেওয়ার ব্যাপারে আবেদন করবে।

নেদারল্যান্ডসের তরফে পাকিস্তানের কাছে আবেদন করা হয়েছে খালিদের উদ্দেশে সমন পাঠানোর জন্য। তাঁকে ২৯ অগস্ট আমস্টারডামের একটি আদালতে হাজিরা দিতে বলা হয়েছে। কিন্তু পাকিস্তান এবং নেদারল্যান্ডসের আইনি সম্পর্ক ভাল নয়। তাই কত দ্রুত এটা করা যাবে সেই নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। ডাচ সংবাদমাধ্যমের খবর, ২০১৯ সালে লতিফকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

প্রসঙ্গত, খালিদকে ২০১৭ সালে পাঁচ বছরের জন্য নির্বাসিত করে পাক বোর্ড। পাকিস্তান সুপার লিগের ম্যাচে গড়াপেটায় যুক্ত ছিলেন তিনি। ছ’টি আইন ভেঙেছিলেন তিনি। সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করার পাশাপাশি ১০ লক্ষ পাকিস্তানি টাকা জরিমানা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Cricketer MP killing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE