Advertisement
০৫ মে ২০২৪
Haris Rauf

দেশের হয়ে খেলতে না চাওয়া ক্রিকেটারকে ক্ষমা করে দিল পাকিস্তান, বার্ষিক চুক্তিতে ফিরলেন রউফ

লিখিত ভাবে ক্ষমা চাওয়ায় হ্যারিসকে ক্ষমা করে দিল বোর্ড। নিউ জ়িল্যান্ডে খেলতে গিয়েছিল পাকিস্তান। সেই সফরের সময় বার্ষিক চুক্তি থেকে রউফকে সরিয়ে দিয়েছিল বোর্ড।

haris rauf

হ্যারিস রউফ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২০:৩২
Share: Save:

হ্যারিস রউফকে ক্ষমা করে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাক পেসার দেশের হয়ে টেস্ট খেলতে চাননি। কিন্তু লিখিত ভাবে ক্ষমা চাওয়ায় হ্যারিসকে ক্ষমা করে দিল বোর্ড। নিউ জ়িল্যান্ডে খেলতে গিয়েছিল পাকিস্তান। সেই সফরের সময় বার্ষিক চুক্তি থেকে রউফকে সরিয়ে দিয়েছিল বোর্ড।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে অস্বীকার করেছিলেন রউফ। বলেছিলেন টেস্ট খেলার মতো পরিশ্রম করতে পারবেন না। কিন্তু সেই সময় বিগ ব্যাশ লিগে খেলেছিলেন রউফ। বোর্ড প্রধান মহসিন নাকভি মনে করেন, একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। নাকভি বলেন, “রউফ আমাদের কাছে লিখিত ভাবে ক্ষমা চেয়েছে। সেই চিঠি পাওয়ার পর আমরা ওকে বোর্ডের চুক্তিতে ফিরিয়ে নিচ্ছি। পাকিস্তান সুপার লিগে খেলার সময় ও চোট পেয়েছে। রউফের চিকিৎসার দায়িত্ব আমাদের। ওকে দ্রুত সুস্থ করতে হবে।” আগামী দিনে রউফ টেস্ট খেলেন কি না সেই দিকে নজর থাকবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে রাজি হননি রউফ। তাঁকে কোচ এবং অধিনায়ক দলে চেয়েছিলেন। কিন্তু তবুও তিনি খেলতে রাজি হননি। সেই পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম তাঁর সমালোচনা করেছিলেন। আক্রম বলেন, “এক জন ক্রিকেটার খেলবে কি খেলবে না, সেটা সম্পূর্ণ তাঁর নিজস্ব সিদ্ধান্ত। কিন্তু রউফ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। তাই পাকিস্তান দল দেশে ফিরলে রউফকে প্রশ্নের মুখে পড়তে হবে।”

সেটাই হয়েছিল। রউফকে চুক্তি থেকেই ছেঁটে ফেলেছিল বোর্ড। কিন্তু শেষ পর্যন্ত আবার তাঁকে ফিরিয়ে নিল পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haris Rauf Pakistan Cricket Board PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE