Advertisement
১৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

এক শতরানে ১০ লাখ! বাবরদের বেতন নেই, তবু এক ক্রিকেটারকে পুরস্কার পাক বোর্ডের

শনিবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান করেছেন পাকিস্তানের ফখর জ়‌মান। তাঁর শতরানের সৌজন্যে সেমিফাইনালের লড়াইয়ে টিকে পাকিস্তান। তার পরেই আর্থিক পুরস্কার পেলেন তিনি।

cricket

ফখর জ়মান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৪:২৬
Share: Save:

শনিবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান করেছেন পাকিস্তানের ফখর জ়‌মান। তাঁর শতরানের সৌজন্যে ডাকওয়ার্থ-লুইস নিয়মে জিতে সেমিফাইনালের লড়াইয়ে টিকে পাকিস্তান। সেই জয়ের পরেই ফখরের উদ্দেশে ১০ লক্ষ টাকার পুরস্কারমূল্যের কথা ঘোষণা করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ। এমন সময়ে তিনি এই পুরস্কার দিচ্ছেন, যখন তিন মাস ধরে বেতন পাননি বাবর আজমেরা।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে বেঙ্গালুরুতে ৪০২ রান তাড়া করতে নেমে ৮১ বলে অপরাজিত ১২৬ রানের ইনিংস খেলেন। বৃষ্টি এসে খেলায় বাধা না দিলে ম্যাচটা জিতেও যেতে পারত পাকিস্তান। তার পরেই এক্স (সাবেক টুইটার)হ্যান্ডলে পাক বোর্ডের তরফে একটি বার্তা পোস্ট করে লেখা হয় ফখরের আর্থিক পুরস্কারের কথা।

পাক বোর্ড জানিয়েছে, ম্যাচের পর ফখরের সঙ্গে ফোনে কথা হয়েছে জ়াকার। তিনি ফখরের ইনিংসের প্রশংসা করেছেন। পাশাপাশি ১০ লক্ষ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা করেছেন। আশা করেছে আগামী দিনেও এ ভাবেই ফখর দলকে জেতাবেন।

উল্লেখ্য, এর আগের ম্যাচগুলিতে পাকিস্তানের ক্রিকেটারেরা ভাল খেললেও কোনও আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করা হয়নি। সে দিক বেশ ব্যতিক্রমী এই সিদ্ধান্ত। দলের ক্রিকেটারেরা তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। তার মাঝে আলাদা করে এক জন ক্রিকেটারকে পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত কতটা যুক্তিযুক্ত সেই প্রশ্ন উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Fakhar Zaman Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE