Advertisement
১৬ মে ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটেও ঝামেলা, চক্রান্তের অভিযোগ তুলে নাম প্রত্যাহার ক্রিকেটারের

পাকিস্তানের জাতীয় দলে গণ্ডগোল তো চলছেই। এ বার সে দেশের টি-টোয়েন্টি লিগ নিয়েও ঝামেলা শুরু হয়ে গেল। চক্রান্তের অভিযোগ তুলে পাকিস্তান সুপার লিগ থেকেই নাম তুলে নিলেন ক্রিকেটার আহমেদ শেহজাদ।

cricket

পাকিস্তান সুপার লিগের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৯:৫৭
Share: Save:

পাকিস্তানের জাতীয় দলে গণ্ডগোল তো চলছেই। এ বার সে দেশের টি-টোয়েন্টি লিগ নিয়েও ঝামেলা শুরু হয়ে গেল। দল না পেয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকেই নাম তুলে নিলেন ক্রিকেটার আহমেদ শেহজাদ। ড্রাফ্‌টে কোনও দলই তাঁকে বেছে নেয়নি। পিএসএলের দলগুলির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেছেন শেহজাদ।

তাঁর দাবি, জোর করে তাঁকে লিগ থেকে দূরে সরিয়ে নেওয়া হয়েছে। সদ্য শেষ হওয়া জাতীয় টি২০ কাপে তাঁর যা পারফরম্যান্স, তার থেকেও নীচে থাকা ক্রিকেটারেরা সুযোগ পেয়ে গিয়েছেন। কিন্তু তিনি পাননি বলে অভিযোগ করেছেন শেহজাদ।

সমাজমাধ্যমে একটি পোস্টে শেহজাদ লিখেছেন, “পাকিস্তান সুপার লিগকে হার্দিক বিদায়! এমন একটা জিনিস লিখছি যেটা এ বছর লিখতে হবে ভাবিনি। আরও একটা পিএসএল ড্রাফ্‌ট হয়ে গেল এবং আবার পুরনো গল্প দেখতে পেলাম, সুযোগ না পাওয়া।”

তিনি আরও লিখেছেন, “গত কয়েক বছরে ঘরোয়া ক্রিকেটে কঠোর পরিশ্রম করে চলেছি। নিজের সেরাটা দিয়ে যাচ্ছি। পিএসএল ড্রাফ্‌টের আগেই জাতীয় টি২০ কাপে ভাল খেলেছি। মনে হচ্ছে জোর করে আমাকে বাইরে রাখার চেষ্টা চলছে। আমার থেকে কম পারফরম্যান্স করা সত্ত্বেও ক্রিকেটারদের সুযোগ পাওয়া দেখে সেটাই মনে হচ্ছে। তবে সব কিছুই যখন পূর্ব পরিকল্পিত তখন আমার কিছু যায় আসে না। জানি না ঘরোয়া ক্রিকেটে সেরা পারফর্মারদের বেছে নেওয়া কার দায়িত্ব। কিন্তু এটা ভাল করেই জানি যে ঠিক কী কারণে আমাকে নেওয়া হচ্ছে না।”

জাতীয় দলের হয়ে ১৩টি টেস্ট এবং ৮১টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। সম্মান বজায় রাখতেই তিনি পিএসএল থেকে সরে দাঁড়াচ্ছেন বলে জানাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Ahmed Shehzad PSL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE