Advertisement
০১ মে ২০২৪
Prakhar Chaturvedi

অপরাজিত ৪০৪! ভারতীয় ক্রিকেটে নতুন ইতিহাস, ভেঙে গেল যুবরাজের ২৪ বছর পুরনো রেকর্ড

ভারতীয় ক্রিকেটে ইতিহাস তৈরি করলেন কর্নাটকের ব্যাটার প্রখর চতুর্বেদী। কোচবিহার ট্রফির ফাইনালে অপরাজিত ৪০৪ রান করলেন তিনি। যুবরাজ সিংহের ২৪ বছর পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন প্রখর।

cricket

প্রখর চতুর্বেদী। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:০৮
Share: Save:

ভারতীয় ক্রিকেটে ইতিহাস তৈরি করলেন কর্নাটকের ব্যাটার প্রখর চতুর্বেদী। কোচবিহার ট্রফির ফাইনালে অপরাজিত ৪০৪ রান করলেন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে তিনি এই রেকর্ড গড়েছেন। যুবরাজ সিংহের ২৪ বছর পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন প্রখর।

১৯৯৯ সালের ডিসেম্বর মহেন্দ্র সিংহ ধোনির বিহারের বিরুদ্ধে জামশেদপুরের ম্যাচে ৩৫৮ রান করেছিলেন যুবরাজ। অনূর্ধ্ব-১৯ দলের সেই ম্যাচের মুহূর্ত দেখানো হয়েছে ‘ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ সিনেমাতেও। সেই রেকর্ড ভেঙে দিয়েছেন প্রখর। তিনি অপরাজিত ৪০৪ করেছেন ৬৩৮ বলে। ইনিংসে ৪৬টি চার এবং ৩টি ছয় মেরেছেন তিনি। কর্নাটকের শিমোগার নাভুলে স্টেডিয়ামে ছিল খেলা।

কর্নাটক টসে জিতে ফিল্ডিং নেয়। মুম্বইয়ের ৩৮০ রানের জবাবে ২২৩ ওভারে ৮৯০/৮ তুলে ডিক্লেয়ার করে দেয় তারা। পুরো ইনিংসটাই ক্রিজে থাকেন প্রখর। মনন ভাটের বলে বেশি আক্রমণ করেন তিনি। ৯৭ রান নেন তাঁর বলে। ওপেনিং জুটিতে কার্তিক এসের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন। এর পর দ্বিতীয় উইকেটে হর্ষ ধর্মানির সঙ্গে ২৯০ রানের জুটি গড়েন। কার্তিক কেপির সঙ্গে তৃতীয় উইকেটে ১৫২ রানের জুটি গড়েন। এই ম্যাচে কর্নাটকের হয়ে খেলছেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিতও। তাঁর সঙ্গে ৪১ রানের জুটি গড়েন প্রখর। কর্নাটক ফাইনালে জিতেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar Trophy Yuvraj Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE