Advertisement
২২ মে ২০২৪
Asia Cup 2023

ভারতের জঘন্য বোলিং, ফিল্ডিংয়ের দিনেই নজির জাডেজার, কোন মাইলফলক স্পর্শ করলেন তিনি?

এশিয়া কাপে এক দিনের ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন তিনি। সোমবার নেপালের মিডল অর্ডারে ধস নামানোর পাশাপাশি নজিরও গড়লেন বাঁহাতি অলরাউন্ডার।

picture of Ravindra Jadeja

রবীন্দ্র জাডেজা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:২৫
Share: Save:

এশিয়া কাপে নজির গড়লেন রবীন্দ্র জাডেজা। সোমবার নেপালের বিরুদ্ধে ৪০ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি। এ দিনের ৩ উইকেটের সুবাদে এশিয়া কাপে এক দিনের আন্তর্জাতিক ম্যাচে ভারতের সফলতম বোলার হলেন তিনি।

এশিয়া কাপে এক দিনের ম্যাচের ১৫টি ইনিংসে জাডেজার উইকেট সংখ্যা হল ২২। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেট হল তাঁর। যদিও এ দিন তিনি একক ভাবে শীর্ষে আসতে পারেননি। প্রাক্তন জোরে বোলার ইরফান পাঠানেরও এশিয়া কাপে ২২টি উইকেট রয়েছে। তিনি এক দিনের ক্রিকেটের ১২টি ইনিংসে ২২টি উইকেট পেয়েছিলেন। অর্থাৎ, একক ভাবে শীর্ষে আসতে জাডেজার প্রয়োজন আরও একটি উইকেট। এ বারের প্রতিযোগিতাতেই সেই কীর্তি গড়ে ফেলার সুযোগ পাবেন বাঁহাতি অলরাউন্ডার। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এশিয়া কাপে উইকেট সংখ্যার বিচারে জাডেজা এবং পাঠানের পর রয়েছেন সচিন তেন্ডুলকর। তিনি ১৫টি ইনিংসে ১৭টি উইকেট নিয়েছেন। তাঁর পর রয়েছেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। তিনি ৭টি ইনিংসে ১৫টি উইকেট নিয়েছিলেন।

1457350এশিয়া কাপে বোলার জাডেজার সেরা পারফরম্যান্স বাংলাদেশের বিরুদ্ধে। দুবাইয়ে শাকিব আল হাসানদের বিরুদ্ধে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন। সোমবার নেপালের তিন ব্যাটার ভীম শাকরি (৭), রোহিত পাওডেল (৫) এবং কুশল মাল্লাকে (২) আউট করেছেন। তাঁর স্পিন বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি নেপালের মিডল অর্ডার ব্যাটারেরা। ভারতীয় দলের জঘন্য বোলিং এবং ফিল্ডিংয়ের দিনেই নতুন মাইলফলক স্পর্শ করলেন জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE