Advertisement
০৩ মে ২০২৪
Real Madrid

কর ফাঁকি দিয়ে বিপাকে রিয়াল মাদ্রিদের কোচ, পাঁচ বছরের জন্য জেল হতে পারে অ্যান্সেলোত্তির

২০১৪-১৫ মরসুমেও রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন কার্লো অ্যান্সেলোত্তি। সেই সময় তিনি ৯ কোটি টাকার বেশি কর ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ। প্রমাণিত হলে তাঁর জেল হওয়ার সম্ভাবনা রয়েছে।

ancelotti

কার্লো অ্যান্সেলোত্তি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২১:১৪
Share: Save:

পাঁচ বছরের জন্য জেল হতে পারে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো অ্যান্সেলোত্তির। ২০১৪-১৫ মরসুমেও রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন তিনি। সেই সময় অ্যান্সেলোত্তি ৯ কোটি টাকার বেশি কর ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ। প্রমাণিত হলে তাঁর জেল হওয়ার সম্ভাবনা রয়েছে।

অ্যান্সেলোত্তি নাকি মাদ্রিদের কোচ হিসাবে তাঁর যে আয় শুধু সেইটুকুর নথি জমা করেছিলেন। তাঁর বাকি আয় তিনি অন্য জায়গায় পাঠিয়ে দিয়েছিলেন। সেই নথিও জমা করেননি। ২০১৪ এবং ২০১৫ সাল মিলিয়ে যার পরিমাণ ৯ কোটি টাকার বেশি। বিশ্বের অন্যতম সেরা কোচ মনে করা হয় অ্যান্সেলোত্তিকে। অভিযোগ প্রমাণিত হলে তাঁকে জেলে যেতে হবে। অ্যান্সেলোত্তির মতো কোচের এমন পরিণতি কল্পনা করতে পারছেন না অনেকেই।

লা লিগায় অ্যান্সেলোত্তির প্রশিক্ষণে লিগে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। তাঁকে এই কর ফাঁকি দেওয়া প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। ৬৪ বছরের অ্যান্সেলোত্তি নাকি তাঁর বিজ্ঞাপন থেকে যা আয় হয় তা ইটালিতে পাঠিয়ে দেন। অ্যান্সেলোত্তি ইটালির বাসিন্দা। কর্ম সূত্রে তিনি স্পেনে রয়েছেন। এমন অবস্থায় সেই দেশকে ফাঁকি দিয়ে নিজের দেশে টাকা পাঠিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে অ্যান্সেলোত্তির বিরুদ্ধে। প্রমাণিত হলে বেশ বিপাকে পড়তে পারেন অ্যান্সেলোত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Madrid Carlo Ancelotti la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE