Advertisement
১৬ মে ২০২৪
T20 World Cup 2024

বাবা কিনে রেখেছিলেন মিষ্টি, বাজি! বিশ্বকাপে সুযোগ না পাওয়ার দুঃখ ভুলতে কাকে প্রথম ফোন রিঙ্কুর

আন্তর্জাতিক মঞ্চে নিজেকে প্রমাণ করেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ হয়নি রিঙ্কুর। স্বভাবতই হতাশ কেকেআর ব্যাটারের পরিবার। হতাশ রিঙ্কু প্রথম ফোন করেছিলেন বিশেষ এক জনকে।

Picture of Rinku Singh

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২০:৩০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। ছেলে সুযোগ না পাওয়ায় হতাশ কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারের বাবা খানচন্দ্র সিংহ। হতাশ তাঁদের পরিবারের সকলেই। দলে সুযোগ না পাওয়ার পর প্রথম মায়ের সঙ্গে কথা বলেন রিঙ্কু।

টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে দেশের অন্যতম সেরা ফিনিশার রিঙ্কু। দেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটেও যথেষ্ট সফল তিনি। শেষ দিকের ওভারে অনায়াসে যে কোনও বোলারের বল মাঠের বাইরে পাঠাতে পারেন কেকেআর ক্রিকেটার। তিনি বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ায় বিস্মিত অনেকেই। বিস্ময়ের সঙ্গে হতাশাও গ্রাস করেছে রিঙ্কুর পরিবারকে। তাঁর বাবা খানচন্দ্র বলেছেন, ‘‘প্রত্যাশা তো ছিলই। তাই আরও বেশি হতাশ লাগছে। আমরা মিষ্টি, বাজি কিনে রেখেছিলাম উৎসব করব বলে। আমাদের আশা ছিল শুধু ১৫ জনের দলে নয়, রিঙ্কু বিশ্বকাপে প্রথম একাদশেও থাকবে। অথচ দলেই জায়গা পেল না। আমাদের সবার মন ভেঙে গিয়েছে। রিঙ্কুও খুব হতাশ হয়ে পড়েছে।’’ আগে কিনে রাখা মিষ্টি খাওয়ার ইচ্ছা বাড়িতে কারও নেই বলে জানিয়েছেন খানচন্দ্র।

দল ঘোষণার পর কি ছেলের সঙ্গে কথা হয়েছে? রিঙ্কুর বাবা বলেছেন, ‘‘হ্যাঁ, রিঙ্কু ওর মাকে ফোন করেছিল। বলেছে, ‘আমার বিশ্বকাপ খেলার সম্ভাবনা নেই। কারণ ১১ জনের দল নয়, ১৫ জনের দলেও আমার নাম নেই। তবে হয়তো দলের সঙ্গে আমেরিকায় যেতে হতে পারে।’’’ রিজার্ভ সদস্য হিসাবে রাখা হয়েছে রিঙ্কুকে। ঘোষিত দলের কোনও ব্যাটারকে পরিবর্তন করতে হলে কেকেআর ব্যাটারের বিশ্বকাপের দরজা খুলতে পারে।

দেশের হয়ে এখনও পর্যন্ত ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রিঙ্কু। করেছেন ৩৫৬ রান। তাঁর গড় ৮৯। স্ট্রাইক রেট ১৭৬.২৩। দু’টি অর্ধশতরানও করেছেন শেষ দিকে ব্যাট করতে নেমে। দেশের হয়ে এক দিনের ম্যাচও খেলেছেন। এশিয়ান গেমসে সোনা জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন কেকেআর ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rinku Singh BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE