Advertisement
১২ মে ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপের দল নির্বাচনের আগে দিল্লিতে আগরকর, অধিনায়ক রোহিতের সঙ্গে বিশেষ বৈঠক

১ মের মধ্যে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে। ভারতীয় দলে কার্যত নিশ্চিত ১০ জন ক্রিকেটার। বাকি পাঁচটি জায়গা নিয়ে আলোচনা চলছে। রোহিতের মত জানতে দিল্লিতে আগরকর।

Picture of Rohit Sharma and Ajit Agarkar

(বাঁদিকে) রোহিত শর্মা এবং অজিত আগরকর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৫:১১
Share: Save:

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বুধবারের মধ্যে দল ঘোষণা করতে হবে প্রতিযোগী দেশগুলিকে। ভারতেও দল গঠনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। দল নিয়ে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আলোচনা করতে শনিবার দিল্লি গিয়েছিলেন প্রধান নির্বাচক অজিত আগরকর। রোহিতের সঙ্গে বৈঠক করবেন আগরকর।

সম্ভাব্য ক্রিকেটারদের নিয়ে আলোচনা হতে পারে অধিনায়ক এবং প্রধান নির্বাচকের। সরকারি ভাবে দল নির্বাচনী বৈঠকের আগে রোহিতের মতামত জানতেই দিল্লি পৌঁছেছেন আগরকর। তাঁদের আলোচনার মূল বিষয় হতে পারেন হার্দিক পাণ্ড্য। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের পারফরম্যান্সে তেমন খুশি নন প্রধান নির্বাচক। সূত্রের খবর, হার্দিককে ১৫ জনের দলে রাখলে রিঙ্কু সিংহ এবং শিবম দুবের মধ্যে এক জন সুযোগ পাবেন। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে লোকেশ রাহুলের সঙ্গে মূল লড়াই সঞ্জু স্যামসনের। লখনউ সুপার জায়ান্টস অধিনায়কের প্রতি আস্থা রয়েছে রোহিতের। আবার টি-টোয়েন্টি ক্রিকেটে কোচ রাহুল দ্রাবিড়ের বেশি পছন্দ রাজস্থান রয়্যালসের অধিনায়ককে। আলোচনায় আছেন ফর্মে থাকা তিলক বর্মাও। ব্যাটিংয়ের পাশাপাশি তাঁর অফ স্পিনকেও গুরুত্ব দিয়ে বিবেচনা করা হতে পারে। তৃতীয় স্পিনার হিসাবে দলে থাকার লড়াইয়ে আছেন অক্ষর পটেল এবং রবি বিষ্ণোই। আইপিএলে ভাল ফর্মে থাকলেও যুজবেন্দ্র চহালের সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। ব্যাটের হাত ভাল না হওয়ায় তাঁকে বিশ্বকাপের দলে চাইছেন না দ্রাবিড়।

বিশ্বকাপের ১৫ জনের দলের ১০টি জায়গা কার্যত চূড়ান্ত করে ফেলেছেন জাতীয় নির্বাচকেরা। তাতে সায় রয়েছে কোচ দ্রাবিড় এবং অধিনায়ক রোহিতেরও। আলোচনা চলছে বাকি পাঁচটি জায়গার জন্য। মনে করা হচ্ছে, আগামী ১ মে বিশ্বকাপের দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার আগে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে নিতে চাইছেন প্রধান নির্বাচক। আইপিএল খেলতে ব্যস্ত রোহিতের সঙ্গে কথা বলতেই শনিবার বিকালে দিল্লি পৌঁছেছেন আগরকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE