Advertisement
১৬ মে ২০২৪
Sanju Samson

অনেক ঘাম ঝরানোর পুরস্কার! টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেতেই মুখ খুললেন সঞ্জু

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। আইপিএলে ভাল খেলায় জায়গা পেয়েছেন। দল ঘোষণার পরে মুখ খুলেছেন তিনি।

cricket

সঞ্জু স্যামসন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৯:৫৩
Share: Save:

চলতি আইপিএলে ধারাবাহিক ভাবে ভাল ব্যাট করছেন সঞ্জু স্যামসন। এই ধারাবাহিকতার পুরস্কার পেয়েছেন তিনি। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন। দল ঘোষণার পরে মুখ খুলেছেন তিনি।

মঙ্গলবার ভারতের বিশ্বকাপের দল ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড। তার পরেই ইনস্টাগ্রামে নিজের সাদা-কালো একটি ছবি দিয়েছেন সঞ্জু। সেখানে মালয়ালম ভাষায় লিখেছেন কেরলের ছেলে সঞ্জু। সে কথার অর্থ, “এই পোশাক অনেক ঘাম ও পরিশ্রম দিয়ে সেলাই করা।” সঞ্জু বোঝাতে চেয়েছেন বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্য কঠিন পরিশ্রম করতে হয়েছে তাঁকে। তারই পুরস্কার এত দিনে পেয়েছেন রাজস্থানের অধিনায়ক।

ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ১৬টি এক দিনের ম্যাচ ও ২৫টি টি-টোয়েন্টি খেলেছেন সঞ্জু। এক দিনের ম্যাচে ৫১০ রান করেছেন তিনি। একটি শতরান ও তিনটি অর্ধশতরান রয়েছে তাঁর। কিন্তু টি-টোয়েন্টিতে তাঁর রেকর্ড ভাল নয়। ২৫টি ম্যাচে মাত্র ৩৭৪ রান করেছেন তিনি। গড় ১৮.৭০। স্ট্রাইক রেট ১৩৩.১০। মাত্র একটি অর্ধশতরান করেছেন তিনি। ধারাবাহিকতার অভাবের জন্যই ভারতীয় দলে অনিয়মিত ছিলেন সঞ্জু। প্রতিভা থাকলেও সুযোগ পেতেন না এই ডান হাতি ব্যাটার।

তবে এ বারের আইপিএলে ধারাবাহিক তিনি। ৯টি ম্যাচে ৩৮৫ রান করেছেন। ৭৭ গড় ও ১৬১.০৮ স্ট্রাইক রেটে রান করেছেন। চারটি অর্ধশতরান করেছেন। কমলা টুপির তালিকায় সপ্তম স্থানে রয়েছেন তিনি। আইপিএলে ভাল খেলায় ঋষভ পন্থের পাশাপাশি দ্বিতীয় উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে নেওয়া হয়েছে সঞ্জুকে। তার পরেই মুখ খুলেছেন ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanju Samson T20 World Cup 2024 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE