Advertisement
০৩ মে ২০২৪
Sara Tendulkar

‘ছুটির দিন উপভোগ করো’ সচিন-কন্যা সারাকে কফি উপহার! কে দিলেন, শুভমন কি?

সারা তেন্ডুলকর উপহার হিসাবে পেয়েছেন কফি। তবে সেই উপহার শুভমন গিল দেননি। দিয়েছেন অন্য কেউ। কার কাছ থেকে উপহার পেলেন সারা?

sara tendulkar

সারা তেন্ডুলকর এবং তাঁর উপহার পাওয়া কফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৭:৪৭
Share: Save:

কিছু দিন আগেই স্নাতকোত্তরের পড়াশোনা শেষ করেন সচিন-কন্যা সারা তেন্ডুলকর। সেই সুখবর নিজেই সমাজমাধ্যমে পোস্ট করে জানিয়েছিলেন তিনি। এ বার জানালেন তাঁর পাওয়া উপহারের কথা। সেই উপহার শুভমন গিল দেননি। দিয়েছেন অন্য কেউ।

বুধবার বিকেলে সারা পোস্ট করেন এক বিশেষ সংস্থার কফি কাপ। সেই কাপের গায়ে লেখা, “সারা, আশা করি তুমি ছুটির দিন খুব ভাল ভাবে উপভোগ করছ।” সারাকে সেই কফি উপহার দিয়েছে ‘দ্য আর্চিস’ নামে একটি সংস্থা। সারা নিজেই জানিয়েছেন সে কথা।

বিশ্বকাপের সময় সারাকে বেশ কিছু ম্যাচে মাঠে দেখা গিয়েছিল। খেলা দেখতে গিয়েছিলেন সচিন-কন্যা। তাঁর সঙ্গে শুভমনের সম্পর্কের জল্পনা চলছেই। যদিও তাঁরা কেউ এই সম্পর্কের কথা স্বীকার করেননি। তাঁদের একসঙ্গে দেখা গিয়েছিল মুম্বইয়ের একটি অনুষ্ঠানে।

sara

সারার সেই পোস্ট। ছবি: ইনস্টাগ্রাম থেকে।

সচিন-কন্যা কিছু দিন আগে সমাজমাধ্যমে তাঁর ছবি ব্যবহার করা নিয়েও মুখ খুলেছিলেন। সমাজমাধ্যমে তাঁর ‘ডিপফেক’ ছবি তৈরি করা হচ্ছে। যা নিয়ে বিরক্ত সারা। মাঝেমধ্যেই শুভমনের সঙ্গে নাম এবং ছবি জড়িয়ে বিভিন্ন জিনিস পোস্ট করা হয় সমাজমাধ্যমে। সেটার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছিলেন সারা।

সারা পোস্ট করে লিখেছিলেন, “সমাজমাধ্যম অসাধারণ একটা জায়গা। সেখানে আমরা নিজের আনন্দ, দুঃখ এবং প্রতি দিনের সব কিছু ভাগ করে নিই। কিন্তু সেখানে প্রযুক্তির অপব্যবহার করে সত্যিকে পাল্টে দেওয়া হচ্ছে। যা ইন্টারনেটের কোনও পোস্টের সত্যতার উপর প্রশ্ন তৈরি করছে। আমি এমন কিছু ‘ডিপফেক’ ছবি দেখেছি, যার সঙ্গে সত্যের দূরদূরান্ত সম্পর্ক নেই। এক্সে (আগে নাম ছিল টুইটার) আমার নাম এবং ছবি ব্যবহার করে এমন কিছু অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে যা মানুষকে ভুল তথ্য দিচ্ছে। আমার এক্সে কোনও অ্যাকাউন্ট নেই। আশা করব এক্সের সেই অ্যাকাউন্টগুলি মুছে দেওয়া হবে। বিনোদন ভাল, কিন্তু তার জন্য কখনও সত্যিকে বিসর্জন দিয়ে দেওয়া উচিত নয়। সব সময় সত্যি কথা বলাই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Tendulkar Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE