Advertisement
১৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে আশা শেষ! ‘বাস্তব’ মেনে নিয়েই মঙ্গলবার ইডেনে অন্য লক্ষ্যে নামছেন শাকিবেরা

খাতায়-কলমে বিশ্বকাপে বাংলাদেশের আশা এখনও বেঁচে। কিন্তু মঙ্গলবার পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে তা মাথায় রাখতে রাজি নন শাকিব আল হাসান। তাঁর লক্ষ্য অন্য কিছুতে।

cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ২২:২২
Share: Save:

খাতায়-কলমে বিশ্বকাপে বাংলাদেশের আশা এখনও বেঁচে। কিন্তু মঙ্গলবার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে তা মাথায় রাখতে রাজি নন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর মাথায় এখন থেকেই ঘুরছে অন্য চিন্তা। শাকিব চাইছেন, বিশ্বকাপের বাকি ম্যাচগুলি জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্যে যোগ্যতা অর্জন করে ফেলতে। সেই কাজ করতে গেলে প্রথম সাতের মধ্যে থাকতে হবে।

সোমবার ইডেনে বসে শাকিব বলেন, “এখনও অনেক কিছু কাজ বাকি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে গেলে আমাদের মঙ্গলবারের ম্যাচ জিততেই হবে। আমাদের কাছে সেটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। যে কোনও মূল্যে পাকিস্তানকে হারাতে হবে। আর কোনও বিকল্প নেই। বিশ্বকাপ খেলতে এসেছি। তাই সব ম্যাচই গুরুত্বপূর্ণ। পয়েন্ট তালিকায় কোথায় রয়েছি সেটা দেখার দরকার নেই।”

শাকিবের সংযোজন, “আমরা একটা করে ম্যাচ ধরে ধরে খেলতে চাই। আর কিছু নিয়ে ভাবতে চাই না। কালকের ম্যাচের নিজেদের দক্ষতার সেরা পর্যায়ে পৌঁছতে চাই। পাকিস্তানের থেকে ভাল খেলতে চাই যাতে ম্যাচটা জিততে পারি।”

বিশ্বকাপে বাংলাদেশের শেষ চারের আশা যে কার্যত শেষ হয়ে গিয়েছে, এটা মেনে নিয়েছেন শাকিব। পাকিস্তান ম্যাচের আগে তাই নিজেদের উদ্বুদ্ধ করছেন সম্মানের কথা ভেবে। বলেছেন, “দলের সবাই একসঙ্গে বসে কথা বলেছি। কী ভাবে এই পরিস্থিতি থেকে বেরোতে পারি তা নিয়ে আলোচনা রয়েছে। মাঠে নেমে আমাদেরই খেলতে হবে। গোটা দলের সবাই কিছু না কিছু কথা বলেছে। আমরাই পারি এই পরিস্থিতি বদলাতে। সেটাই করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Bangladesh Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE