Advertisement
২৯ মে ২০২৪
Mohammad Hasnain

Shoaib Akhtar: ওর এত সাহস কী করে হল! পাক বোলারের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ ওঠায় ফুঁসছেন আখতার

বল ছোড়া বিতর্কে পাক বোলার মহম্মদ হাসনাইনের পাশে দাঁড়িয়েছেন শোয়েব আখতার। মার্কাস স্টোইনিসের অভিযোগ নিয়ে ক্ষুব্ধ তিনি। মুখ খুলেছেন আখতার।

মহম্মদ হাসনাইন (বাঁ দিকে) ও শোয়েব আখতার।

মহম্মদ হাসনাইন (বাঁ দিকে) ও শোয়েব আখতার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৪:৪২
Share: Save:

পাকিস্তানের জোরে বোলার মহম্মদ হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ করেছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোইনিস। এই ঘটনা মোটেই ভাল ভাবে নিচ্ছেন না প্রাক্তন পাক বোলার শোয়েব আখতার। স্টোইনিসকে একহাত নিয়েছেন তিনি।

স্টোইনিসের অভিযোগের পরে টুইট করে নিজের ক্ষোভপ্রকাশ করেছেন আখতার। তিনি লিখেছেন, ‘স্টোইনিস লজ্জাজনক কাজ করেছে। ওর এত সাহস কী করে হল? যে ক্রিকেটারের বোলিং অ্যাকশন বৈধ, তার বিরুদ্ধে এ রকম অভিযোগ করা যায় না। আইসিসিও এই ঘটনা নিয়ে চুপ করে আছে।’

উল্লেখ্য, গত জানুয়ারিতে বল ছোড়ার অভিযোগ উঠেছিল হাসনাইনের বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে একাধিক ক্রিকেটার তাঁর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহপ্রকাশ করেছিলেন। পরীক্ষার পর দেখা যায়, হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ নয়। বল করার সময় তাঁর হাত কনুই থেকে ১৫ ডিগ্রির বেশি ভাঙছে। নির্বাসন হয় হাসনাইনের। পরে বোলিং অ্যাকশন সংশোধন করে ক্রিকেটে ফিরেছেন ২২ বছরের জোরে বোলার।

রবিবার ইংল্যান্ডের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় ওভাল ইনভিন্সিবলসের সঙ্গে খেলা ছিল সাদার্ন ব্রেভসের। ম্যাচে ২৭ বলে ৩৭ রান করেন সাদার্নের হয়ে খেলা স্টোইনিস। হাসনাইনের বলে খোঁচা দিয়ে আউট হন তিনি। সাজঘরে ফেরার সময় অসন্তোষ প্রকাশ করেন অজি ক্রিকেটার। হাতের ইশারায় সতীর্থদের দেখান, হাসনাইন বল ছুড়েছেন। স্টোইনিসের এই কাজেই চটেছেন আখতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE