Advertisement
০২ মে ২০২৪
Shoaib Malik

সানিয়ার সঙ্গে বিচ্ছেদের পর পাক বোর্ডের সঙ্গে সংঘাতে শোয়েব! পাশে পাচ্ছেন বাবর, শাহিনদের

কয়েক দিন আগে সানিয়া মির্জ়ার সঙ্গে বিচ্ছেদ হয়েছে শোয়েব মালিকের। এ বার নতুন বিবাদে জড়িয়েছেন তিনি। সরাসরি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সংঘাত হয়েছে তাঁর।

cricket

বিচ্ছেদ হয়ে গিয়েছে শোয়েব মালিক ও সানিয়া মির্জ়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩১
Share: Save:

আবার বিবাদে শোয়েব মালিক। কয়েক দিন আগে ভারতের টেনিস তারকা সানিয়া মির্জ়ার সঙ্গে বিচ্ছেদ হয়েছে শোয়েবের। এ বার সরাসরি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সংঘাত হয়েছে তাঁর। লিগ ক্রিকেট খেলার ছাড়পত্র নিয়ে এই বিবাদ। সেখানে অবশ্য শোয়েব পাশে পেয়েছেন বাবর আজ়ম, শাহিন শাহ আফ্রিদির মতো ক্রিকেটারদের।

বিদেশের লিগে খেলার ছাড়পত্র নিয়ে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে সে দেশের ক্রিকেট বোর্ডের বিবাদ দীর্ঘ দিনের। কিছু দিন আগে দেশের ক্রিকেটারদের বিদেশের লিগে খেলার ছাড়পত্র দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাঁরা দুবাইয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন। কিন্তু পাক বোর্ডের নির্দেশ মতো, লিগ শেষ হওয়ার আগেই ফিরতে হবে তাঁদের। তাতেই চটেছেন ক্রিকেটারেরা।

শোয়েব অনেক দিন ধরে পাকিস্তানের জাতীয় দলে সুযোগ পান না। তাই তিনি এই সিদ্ধান্তে বেশি ক্ষুব্ধ। শোয়েব বলেন, ‘‘আমি কেন্দ্রীয় চুক্তির আওতায় নই। তা হলে কী ভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে নির্দেশ দিতে পারে? আমাকেও বলা হচ্ছে নির্দিষ্ট দিনের মধ্যে দেশে ফিরে আসতে হবে। এখন আমি বিভিন্ন দেশের লিগ ক্রিকেট খেলে আয় করি। কিন্তু এই নির্দেশে আমার সমস্যা হতে পারে। আমার ভবিষ্যৎ তো আমাকেই ভাবতে হবে। বোর্ড ভাববে না।’’

১৭ ফেব্রুয়ারি থেকে শুরু পাকিস্তান সুপার লিগ। কিন্তু দুবাইয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ করে দেশে ফিরলে পাকিস্তান সুপার লিগের কিছু ম্যাচে তাঁদের পাওয়া যাবে না। সেটা চাইছে না বোর্ড। সেই কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁদের ফিরতে বলা হয়েছে। তাতেই সমস্যা।

এই বিবাদে শোয়েব পাশে পেয়েছেন বাবর, শাহিনদের। কারণ, পাকিস্তানের প্রাক্তন ও বর্তমান অধিনায়কও এই দুই লিগে খেলেন। এ ছাড়া সাইম আয়ুব, মহম্মদ নওয়াজ, হ্যারিস রউফ, উসামা মির, শাদাব খান, আমিল জামাল, আজ়ম খান, ইমাদ ওয়াসিম, মহম্মদ আমির, মহম্মদ হুসনাইন, ইমাদ ওয়াসিম, মহম্মদ আমির, আহমেদ শাহজ়াদের মতো ক্রিকেটারেরাও একই সমস্যায় পড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Malik Pakistan Cricket Board Sania Mirza
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE