Advertisement
২৫ মে ২০২৪
Sourav Ganguly

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কি রাহানেকে নেওয়া উচিত হয়েছে? উত্তর দিলেন সৌরভ

ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলে ভাল খেলে আবার জাতীয় দলে ফিরেছেন অজিঙ্ক রাহানে। পরের মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে রয়েছেন তিনি। রাহানে আবার দলে ফেরায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়।

sourav ganguly

রাহানের প্রত্যাবর্তনে খুশি হলেও রাহুল চোট পাওয়ায় চিন্তিত সৌরভ। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৭:০১
Share: Save:

ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলে ভাল খেলে আবার জাতীয় দলে ফিরেছেন অজিঙ্ক রাহানে। পরের মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে রয়েছেন তিনি। রাহানে আবার দলে ফেরায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, সুযোগ দারুণ ভাবেই কাজে লাগাবেন ভারতের এই অভিজ্ঞ ব্যাটার।

দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর রাজধানীতে একটি অনুষ্ঠানে হাজির হয়ে বলেছেন, “রাহানেকে আমি বরাবর পছন্দ করি। ভারতের হয়ে সব সময়েই ভাল খেলেছে ও। সুযোগ কিন্তু রোজ রোজ আসে না। যদি বিশ্ব টেস্ট ফাইনালে প্রথম একাদশে রাহানেকে রাখা হয়, তা হলে তা পুরোপুরি কাজে লাগাবে ও। আমার তরফ থেকে ওর জন্যে সব রকম শুভেচ্ছা রইল।

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা রাহানে এ বারের আইপিএলে ছ’টি ইনিংসে ২২৪ রান করেছেন। তাঁর গড় ৪৪.৮০। ১৮৯-এর উপর স্ট্রাইক রেট। বুঝিয়ে দিয়েছে, টেস্ট নয়, টি-টোয়েন্টিতেও তিনি কম দক্ষ নন।

রাহানের প্রত্যাবর্তনে খুশি হলেও রাহুল চোট পাওয়ায় চিন্তিত সৌরভ। বলেছেন, “খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। আমি শুনেছি শুধু আইপিএলই নয়, বিশ্ব টেস্ট ফাইনাল থেকেও ছিটকে গিয়েছে ও। ফিজিয়োরাই বলতে পারবেন ওর চোট কতটা গুরুতর। চোট খেলাধুলোরই অংশ। সারা বছর ধরে এই ছেলেরা খেলে। তাই চোট-আঘাত হতেই পারে। আশা করি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে।”

নিজের দল দিল্লি ক্যপিটালসকে নিয়েও আশাবাদী সৌরভ। বলেছেন, “শেষ পাঁচটা ম্যাচে তিনটেয় আমরা জিতেছি। আর পাঁচটা ম্যাচ বাকি। হয়তো আমরা বাকি পাঁচটা ম্যাচে জিততেও পারি। আগে থেকে ও ভাবে কিছু বলা যায় না। এক-একটা ম্যাচ ধরে এগোতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE