Advertisement
০৬ মে ২০২৪
Sri Lanka cricket

Sri Lanka Vs Australia: গণবিক্ষোভের মধ্যেই দাপট চন্ডীমলদের, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এগিয়ে গেল শ্রীলঙ্কা

দেশে গণবিক্ষোভের মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দাপট দেখাল শ্রীলঙ্কা। শতরান করলেন দলের ব্যাটার দীনেশ চন্ডীমল।

ভাল খেললেন চন্ডীমল ও কামিন্দু

ভাল খেললেন চন্ডীমল ও কামিন্দু ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৮:৫০
Share: Save:

গণবিক্ষোভে জ্বলছে শ্রীলঙ্কা। দেশের প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষর প্রাসাদে ঢুকে পড়েছেন হাজার হাজার মানুষ। প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহর বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা। তার মধ্যেই রবিবার নির্বিঘ্নে শেষ হল অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা তৃতীয় দিনের খেলা। দেশের ডামাডোল পরিস্থিতির মধ্যে ভাল খেললেন শ্রীলঙ্কার ব্যাটাররা। দিনের শেষে অস্ট্রেলিয়ার থেকে ৬৭ রানে এগিয়ে তাঁরা।

রবিবার সারা দিনে ২৪৭ রান উঠল। পড়ল ৪ উইকেট। দীনেশ চন্ডীমলের শতরান এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কামিন্দু মেন্ডিসের অর্ধশতরানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ম্যাচের দখল নিল শ্রীলঙ্কা। দিনের শেষে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ৪৩১।

দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার রান ছিল ২ উইকেটে ১৮৪। কুশল মেন্ডিস ৮৪ রান করে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন সকালে মাত্র এক রান যোগ করে আউট হয়ে যান তিনি। মেন্ডিস আউট হওয়ার পরে ম্যাথুজের সঙ্গে জুটি বাঁধেন চন্ডীমল। দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ৫২ রান করে আউট হয়ে যান ম্যাথুজ।

শ্রীলঙ্কার হয়ে পঞ্চম উইকেটে ১৩৭ রান যোগ করেন চন্ডীমল ও কামিন্দু। অস্ট্রেলিয়ার বোলাররা অনেক চেষ্টা করেও তাঁদের থামাতে পারেননি। টেস্টে নিজের ১৩তম শতরান করেন চন্ডীমল। অর্ধশতরান করেন কামিন্দু। ৬১ রান করে কামিন্দু আউট হলেও অপরাজিত রয়েছেন চন্ডীমল। দিনের শেষে তাঁর রান ১১৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE