Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের আগে অবসর ভেঙে টেস্টে ফিরলেন শ্রীলঙ্কার স্পিনার, ক’টি ম্যাচে তাঁকে পাবে না হায়দরাবাদ?

২০২১ সালের এপ্রিলে শেষ টেস্ট খেলেছিলেন হাসরঙ্গ। প্রায় দু’বছর পর আবার বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলবেন শ্রীলঙ্কার লেগ স্পিনার। ফলে আইপিএলের শুরুতে তাঁকে পাবে না হায়দরাবাদ।

picture of IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৮:০৭
Share: Save:

টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়ের পর দু’টেস্টের সিরিজ়ে মুখোমুখি হবে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। এই সিরিজ়ে খেলার জন্য অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরলেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ। মঙ্গলবার ১৭ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। টেস্ট খেলার সিদ্ধান্ত নেওয়ায় আইপিএলের কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

গত বছর অগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাসরঙ্গ। শুধু সাদা বলের ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার লেগ স্পিনার। ক্রিকেটের চাপ কমানোর জন্য ২৬ বছর বয়সে মাত্র ৪টি টেস্ট খেলা ওয়ানিন্দুর অবসরের সিদ্ধান্ত বিস্মিত করেছিল ক্রিকেটপ্রেমীদের। ২০২১ সালের এপ্রিলে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধেই শেষ টেস্ট খেলেছিলেন হাসরঙ্গ। একই প্রতিপক্ষের বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তন হতে চলেছে তাঁর। সাদা বলের ক্রিকেটের মতো টেস্টে সাফল্য পাননি হাসরঙ্গ। ৪টি টেস্ট খেলে তাঁর সংগ্রহ ৪টি উইকেট। সেরা বোলিং ১৭১ রানে ৪ উইকেট। অর্থাৎ ৪টি টেস্টের ৭টি ইনিংসে বল করে ছ’টি ইনিংসেই কোনও উইকেট পাননি। দেশের হয়ে টেস্ট খেলার সিদ্ধান্ত নেওয়ায় হাসরঙ্গ আইপিএলের প্রথম তিনটি ম্যাচ খেলতে পারবেন না সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

টেস্ট সিরিজ়ের জন্য শ্রীলঙ্কা দলে ফিরিয়েছে জোরে বোলার লাহিরু কুমারাকে। নেওয়া হয়েছে এখনও জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না পাওয়া অফস্পিনার নিশান পেরেরাকে। মাথিশা পাতিরানা, দিলসান মধুশঙ্করার মতো বোলারেরা সাদা বলে সিরি‌জ়ে চোট পাওয়ায় টেস্ট খেলতে পারবেন না। পরিস্থিতি সামলাতে দলের বোলিং আক্রমণে একাধিক পরিবর্তন করতে হয়েছে শ্রীলঙ্কাকে।

শ্রীলঙ্কার ঘোষিত দল: ধনঞ্জয় ডি সিলভা, কুশল মেন্ডিস, দিমুথ করুণারত্নে, নিশান মাদুষ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ়, দীনেশ চান্ডিমল, সাদিরা সমরবিক্রমা, কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসরঙ্গ, প্রভাত জয়সূর্য, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কুশন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা এবং চামিকা গুণশেখর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE