Advertisement
১৩ জুন ২০২৪
BCCI

বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বিদেশি ক্রিকেটারদের কথায় কান দিয়ো না! সতর্ক করলেন গাওস্কর

অতীতে ভুল থেকে শিক্ষা নেওয়ার জন্যে বিসিসিআইয়ের কাছে আবেদন করলেন সুনীল গাওস্কর। তাঁর অনুরোধ, বিদেশি ধারাভাষ্যকার বা প্রাক্তন ক্রিকেটারদের কথা শুনে যেন দল তৈরি না করা হয়।

গাওস্করের অনুরোধ, বিদেশি ধারাভাষ্যকার বা প্রাক্তন ক্রিকেটারদের কথা শুনে যেন দল তৈরি না করা হয়।

গাওস্করের অনুরোধ, বিদেশি ধারাভাষ্যকার বা প্রাক্তন ক্রিকেটারদের কথা শুনে যেন দল তৈরি না করা হয়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ২২:০১
Share: Save:

বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে অতীতে বার বার মুখ পুড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। সাম্প্রতিক টি-টোয়েন্টি বিশ্বকাপ তার বড় প্রমাণ। ভুল দল খেলিয়ে হারতে হয়েছে ভারতকে। অতীতে ভুল থেকে শিক্ষা নেওয়ার জন্যে বিসিসিআইয়ের কাছে আবেদন করলেন সুনীল গাওস্কর। তাঁর অনুরোধ, বিদেশি ধারাভাষ্যকার বা প্রাক্তন ক্রিকেটারদের কথা শুনে যেন দল তৈরি না করা হয়।

এক কলামে তিনি লিখেছেন, “আশা করি আমাদের সংবাদমাধ্যম বিদেশি ধারাভাষ্যকার বা ক্রিকেটারদের গিয়ে জিজ্ঞাসা করবে না যে কাকে দলে নেওয়া যায়। মনে রাখবেন, ওরা নিজের দেশের প্রতি সৎ। তাই এমন কিছু নাম বলে দিতে পারে যাদের হয়তো দরকার নেই।”

২০১৯-এর বিশ্বকাপের কথা মনে করিয়ে গাওস্কর বলেছেন, “শেষ বার বিশ্বকাপ হওয়ার সময় কী হয়েছিল আমরা দেখেছি। নতুন এক জনের নাম ওই বিদেশি ধারাভাষ্যকাররাই বলেছিল এবং তাকে দলেও নেওয়া হয়েছিল। তার জায়গায় নিজেকে প্রমাণ করা এক ক্রিকেটারকে নেওয়া হয়নি। ভারত সেই নতুন ক্রিকেটারকে প্রথম একাদশে প্রায় খেলায়ইনি।”

গাওস্কর নাম না করলেও গত বিশ্বকাপে বিজয় শঙ্করকে নেওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। ছন্দে থাকা অম্বাতি রায়ডুর বদলে তাঁকে নেওয়া হয়েছিল। কারণ, তিনি নাকি ‘থ্রি-ডি’ ক্রিকেটার ছিলেন। অর্থাৎ ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবই করতে পারতেন। সেই পরিকল্পনা কাজে লাগেনি। ভারত হারে সেমিফাইনালেই।

সাবধান করে দিয়ে গাওস্কর বলেছেন, “ক্রিকেট এ দেশে খুব জনপ্রিয়। তাই সারাক্ষণ ক্রিকেটের কোনও না কোনও খবর থাকবেই। তবে আমাদের দল নিয়ে বিদেশিদের কোনও ভাবেই জিজ্ঞাসা করা উচিত নয়। তাতে নিজেদের নিয়েই মজা করা হবে। ভারতের সম্মানের পক্ষে সেটা ভাল হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sunil Gavaskar 2023 world cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE