Advertisement
১৮ মে ২০২৪
India vs South Africa

বছরের প্রথম টেস্টেই দলে বাংলার মুকেশ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোড়া বদল, প্রথমে বল করছে ভারত

ভারতীয় টেস্ট দলে জোড়া বদল। প্রথম টেস্টে হারের পর রোহিত দলে আনলেন বাংলার পেসার মুকেশ কুমারকে। টস জিতে ভারতকে প্রথমে বল করতে পাঠালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৩:০৮
Share: Save:

প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্ট দলে জোড়া বদল করল ভারত। দলে নেওয়া হল মুকেশ কুমারকে। বাংলার পেসারকে নেওয়া হয়েছে শার্দূল ঠাকুরের জায়গায়। সেই সঙ্গে এই টেস্টে বাদ রবিচন্দ্রন অশ্বিন। সেই জায়গায় দলে ফিরলেন রবীন্দ্র জাডেজা। কেপ টাউন টেস্টে প্রথম বল করছে ভারত।

বুধবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। চোটের কারণে টেম্বা বাভুমা না থাকায় জীবনের শেষ টেস্টে খেলতে নেমে নেতৃত্ব দেবেন এলগার। তিনি টস জিতে ভারতকে প্রথম বল করতে পাঠিয়েছেন। রোহিত টসের সময় বলেন, “দলে দুটো পরিবর্তন করা হয়েছে। চোট সারিয়ে দলে ফিরছে জাডেজা। অশ্বিনের জায়গায় দলে ফিরেছে ও। শার্দূলের জায়গায় নেওয়া হয়েছে মুকেশকে।”

মুকেশ এর আগে টেস্ট খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ে। সেই ম্যাচে ২ উইকেট নিয়েছিলেন তিনি। বাংলার পেসারের উপর ভরসা রাখছে ভারত। সেই সঙ্গে দলে রইলেন আরও তিন পেসার। যশপ্রীত বুমরার সঙ্গে থাকবেন মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণও। চার পেসার নিয়ে খেলছে ভারত। সঙ্গে স্পিনার জাডেজা।

টস হেরে বল করতে হবে জেনে রোহিত বলেন, “আমরা প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম। খুব ভাল পিচ। এই পিচে প্রথমে ব্যাট করার কিছু অসুবিধা রয়েছে, সেটাও আমরা জানি। পেসারেরা সাহায্য পাবে পিচ থেকে। আশা করছি সেটা আমাদের দল কাজে লাগাবে। আগের ম্যাচে কী হয়েছে সেটা মনে রাখতে চাই না। বিপক্ষের ২০ উইকেট নিতে হবে আমাদের। প্রথম ম্যাচে সেটা হয়নি। এই ম্যাচে করতে হবে।”

দক্ষিণ আফ্রিকা দলে তিনটি বদল হয়েছে। বাভুমার জায়গা দলে নেওয়া হয়েছে ট্রিস্টিয়ান স্টাবসকে। এটাই তাঁর প্রথম টেস্ট। চোট পাওয়া জেরাল্ড কোয়েটজির জায়গা নেওয়া হয়েছে লুঙ্গি এনগিডিকে। দলে নেওয়া হয়েছে স্পিনার কেশব মহারাজকে। বাদ পড়েছেন ব্যাটার কিগান পিটারসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Test Series Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE