Advertisement
০২ মে ২০২৪
India vs England

চাপে ইংল্যান্ড, জিততে এখনও চাই ৩৩২ রান, দলের প্রধান ব্যাটারকে না-ও পেতে পারেন ইংরেজরা

৩৩২ রান তাড়া করতে গিয়ে ইংল্যান্ড শিবির চাপে পড়েছে। দলের প্রধান ব্যাটারের খেলা নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান। ফলে চতুর্থ দিন ব্যাট করতে পারবেন কি না সেটা নিয়েই তৈরি হয়েছে আশঙ্কা।

cricket

ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৭
Share: Save:

বিশাখাপত্তনম টেস্ট জিততে গেলে ইংল্যান্ডকে চতুর্থ ইনিংসে ৩৯৯ রান তাড়া করতে হবে। তৃতীয় দিনের খেলা শেষের পরেও তাদের দরকার ৩৩২ রান। হাতে ৯ উইকেট। বড় রান তো বটেই। ইংল্যান্ড শিবির আরও একটি কারণে চাপে পড়েছে। দলের প্রধান ব্যাটার জো রুটের খেলা নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। তৃতীয় দিন ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান। ফলে চতুর্থ দিন ব্যাট করতে পারবেন কি না সেটা নিয়েই তৈরি হয়েছে আশঙ্কা।

এ দিন টম হার্টলির একটি বলে সপাটে শট খেলেছিলেন শুভমন গিল। স্লিপে দাঁড়িয়ে থাকা রুটের হাতে লেগে সেটি বাউন্ডারিতে যায়। ক্যাচ ধরতে না পারলেও রুটের কড়ে আঙুলে ভালই জোরে বলটি লাগে। তিনি ফিল্ডিং ছেড়ে উঠে যান। পরে আর মাঠে নামেননি।

তবে রুটের ব্যাট করা নিয়ে আত্মবিশ্বাসী অ্যান্ডারসন। বলেছেন, “ওকে দেখে তো ভালই লেগেছে। সকালে অনুশীলনের সময়েও আঙুলে লেগেছিল। তখনও ফিল্ডিং ছেড়ে উঠে গিয়েছিল। মনে হয় চিন্তার কোনও কারণ নেই। যাতে ও সোমবার ভাল থাকে তাই ফিল্ডিংয়ে নামানো হয়নি। ব্যাটিংয়ের সময় ওকে দরকার।”

পাশাপাশি অ্যান্ডারসন হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, ৪০০ রান তো বটেই, দরকারে ৬০০ রান তাড়া করতেও তৈরি তাঁরা। অ্যান্ডারসন জানিয়েছেন, আগের দিনই কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলে রেখেছিলেন, ভারত যে লক্ষ্যই খাড়া করুক না কেন, সেটা তাঁদের তাড়া করতে হবে। অ্যান্ডারসনের কথায়, “আমরা এখনও ম্যাচে ভাল ভাবেই রয়েছে। গত কাল রাতে কোচের সঙ্গে আলোচনায় বসেছিলাম আমরা। উনি বলেন, ‘যদি ভারত ৬০০ রানে এগিয়ে যায়, তা হলেও আমরা চেষ্টা করব সেই রান তাড়া করে জেতার।’ সোমবার থেকে সেটাই আমরা চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Joe Root James Anderson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE