Advertisement
০৫ মে ২০২৪
Bangladesh Cricket

তিন ফিল্ডার মিলে ছাড়লেন একটি ক্যাচ, শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের ফিল্ডিংয়ে অদ্ভুত ঘটনা

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্টে আরও একটি অদ্ভুত ঘটনা দেখা গেল। একটি ক্যাচ ধরার চেষ্টা করলেন বাংলাদেশের তিন ফিল্ডার। কিন্তু তিন জনই ক্যাচ ছাড়লেন।

cricket

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট করছেন বাংলাদেশের দুই ব্য়াটার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৮:০৪
Share: Save:

টেস্টের প্রথম দিন রিভিউ নিতে গিয়ে অবাক করা সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন ক্যাচ ধরতে গিয়ে ঘটল অদ্ভুত ঘটনা। একটি ক্যাচ নেওয়ার চেষ্টা করলেন বাংলাদেশের তিন ফিল্ডার। কিন্তু তিন জনই ক্যাচ ছাড়লেন। ধরতে পারলেন না কেউই।

শ্রীলঙ্কার ব্যাটার প্রবাথ জয়সূর্য তখন ব্যাট করছিলেন। অফ স্টাম্পের বাইরে বল করেন খালেদ আহমেদ। বল জয়সূর্যের ব্যাটের কানায় লেগে স্লিপে যায়। প্রথম স্লিপে ছিলেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। তাঁর পক্ষে সহজ ক্যাচ ছিল। বল তাঁর হাতে লেগে বেরিয়ে যায়। তিনি দ্বিতীয় বার চেষ্টা করেন। সে বারও ধরতে পারেননি। বল তখনও হাওয়ায় ছিল। দ্বিতীয় স্লিপে থাকা শাহাদাত হোসেন এ বার চেষ্টা করেন। তাঁর হাতে লেগেও বল বেরিয়ে যায়। শেষ চেষ্টা করেন তৃতীয় স্লিপে থাকা জাকির হাসান। কিন্তু তিনিও বল ধরতে পারেননি। উইকেটরক্ষক লিটন দাস দাঁড়িযে দাঁড়িয়ে পুরো ঘটনাটি দেখেন।

এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সবাই বলছেন, একেবারেই সহজ ক্যাচ ছিল। শান্তরই ক্যাচটি ধরা উচিত ছিল। তিনি পারেননি। পরের দু’জনের পক্ষে অবশ্য ধরা কঠিন ছিল। অনেকে আবার বাংলাদেশের ফিল্ডারদের চেষ্টার প্রশংসা করেছেন।

প্রথম ইনিংসে ৫৩১ রান করেছে শ্রীলঙ্কা। তাদের হয়ে কুশল মেন্ডিস ৯৩, কামিন্দু মেন্ডিস ৯২ ও দিমুথ করুণারত্নে ৮৬ রান করেছেন। তিন জনই নিজেদের শতরান ফস্কেছেন। অর্ধশতরান করেথছেন নিশান মদুশঙ্ক, দীনেশ চণ্ডীমল ও ধনঞ্জয় ডি’সিলভাও। জবাবে দিনের শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের রান ১ উইকেটে ৫৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Sri Lanka Cricket Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE