Advertisement
০২ মে ২০২৪
Pakistan Women Cricket

মেয়েদের ক্রিকেটে মারামারি, চুলোচুলি! নিলম্বিত পাকিস্তানের তিন ক্রিকেটার

পাকিস্তানের জাতীয় মহিলা ক্রিকেটে অশান্তি। লাহোর দলের এক ক্রিকেটারকে মারধরের অভিযোগ অন্য দুই ক্রিকেটারের বিরুদ্ধে। ঘটনার তদন্ত শুরু করেছে পিসিবি। তিন জনকেই নিলম্বিত করা হয়েছে।

picture of Pakistan\\\\\\\'s Women Cricket team

পাকিস্তানের মহিলা ক্রিকেট দল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৫:২৭
Share: Save:

পাকিস্তান ক্রিকেটে কোনও না কোনও অশান্তি লেগেই রয়েছে। এ বার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বা জাতীয় দল অশান্তির কেন্দ্রে নয়। অশান্তি মহিলাদের ঘরোয়া ক্রিকেটে। মহিলাদের জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের মাঝে মারামারি করে সাময়িক ভাবে নিলম্বিত (সাসপেন্ড) হলেন তিন মহিলা ক্রিকেটার।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিয়ো সুপারের প্রতিবেদন অনুযায়ী, অভিযুক্ত তিন ক্রিকেটার হলেন সাদাফ শামস, ইউসরা এবং আয়েশা বিলাল। তবে মাঠে নয়, তিন ক্রিকেটার মারামারিতে জড়ান দলের হোটেলে। কোনও একটি বিষয় নিয়ে প্রথম বচসা শুরু হয় তাঁদের মধ্যে। বচসা থেকে শুরু হয় মারামারি। অভিযোগ সাদাফ এবং ইউসুরা মারধর করেন আয়েশাকে। নাকে গুরুতর আঘাত পয়েছেন তিনি। তাঁর নাক ফেটে রক্ত ঝরতেও দেখা গিয়েছে।

ঘটনার কথা আয়েশা প্রথমে কাউকে জানাননি। দু’দিন পর পিসিবি কর্তাদের কাছে সাদাফ এবং ইউসুরার বিরুদ্ধে অভিযোগ জানান। এর পরেই তিন ক্রিকেটারকে সাময়িক ভাবে নিষিদ্ধ এবং নিলম্বিত করা হয়েছে। তিন জনকেই সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকতে বলা হয়েছে।

ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের মহিলা ক্রিকেটের চেয়ারপার্সন তানিয়া মালিককে। তিনি অভিযুক্তদের সঙ্গে কথা বলতে রাওয়ালপিন্ডি গিয়েছেন। সেখানেই হচ্ছে মহিলাদের জাতীয় চ্যাম্পিয়নশিপ। অভিযুক্ত তিন জনই লাহোরের ক্রিকেটার। যে দলকে নেতৃত্ব দিচ্ছেন পাকিস্তানের মহিলা দলের অধিনায়ক নিদা দার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB suspended
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE