Advertisement
২০ মে ২০২৪
India vs England 2024

অভিষেক বাংলার আকাশের, টস হেরে প্রথমে বল করবে ভারত, প্রথম একাদশে কারা?

রাঁচীতে চতুর্থ টেস্টে মুখোমুখি ভারত এবং ইংল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজ়ে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। ধোনির রাজ্যে টেস্ট জিতলেই সিরিজ় ভারতের। তবে এই টেস্টে নেই যশপ্রীত বুমরা।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০০
Share: Save:

রাঁচীতে অভিষেক হল বাংলার আকাশ দীপের। চতুর্থ টেস্টে মুখোমুখি ভারত এবং ইংল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজ়ে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। ধোনির রাজ্যে টেস্ট জিতলেই সিরিজ় ভারতের। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন ইংরেজ অধিনায়ক বেন স্টোকস।

শুক্রবার আকাশের পরিবার উপস্থিত ছিল রাঁচীতে। তাঁদের সামনেই অভিষেক টুপি পেলেন বাংলার পেসার। তিনি যে সুযোগ পেতে চলেছেন, তা আগেই আন্দাজ করা গিয়েছিল। অনুশীলনে তাঁর দিকে নজর ছিল রাহুল দ্রাবিড়ের। রাঁচীতে সুযোগ পেয়ে সেটা কাজে লাগাতে চাইবেন আকাশ। যশপ্রীত বুমরার জায়গায় দলে নেওয়া হয়েছে তাঁকে।

ভারতীয় দলে পেস আক্রমণ সামলাতে আকাশের সঙ্গে থাকবেন মহম্মদ সিরাজ। তাঁদের সঙ্গে তিন জন স্পিনার দলে রয়েছেন। রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব ভারতের স্পিন বিভাগ সামলাবেন।

ভারতের ব্যাটিং বিভাগে নেই বিরাট কোহলি, লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ার। তাই বাড়তি দায়িত্ব থাকবে অধিনায়ক রোহিত শর্মার উপর। তাঁর সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সওয়াল। তিন নম্বরে থাকবেন শুভমন গিল। দলে রয়েছেন রজত পাটীদার এবং সরফরাজ় খানও। উইকেটরক্ষক ধ্রুব জুরেলের উপর ভরসা রাখল ভারত।

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, রজত পাটীদার, সরফরাজ় খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ এবং আকাশ দীপ।

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), টম হার্টলি, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন এবং শোয়েব বশির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE