Advertisement
২৫ মে ২০২৪
Punjab Kings

অনিল কুম্বলের বদলে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচকে দলে নিয়ে আসছে আইপিএলের দল পঞ্জাব কিংস

২০১৯-এ অইন মর্গ্যানের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল ট্রফি জিতেছিল তাঁর কোচিংয়ে। ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত নাইট রাইডার্সের সাপোর্ট স্টাফ হিসাবেও কাজ করেছেন। এ বার পঞ্জাবকে ট্রফি দেওয়ার লক্ষ্যে আসছেন।

ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ আসছেন পঞ্জাবে।

ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ আসছেন পঞ্জাবে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

পঞ্জাব কিংসের নতুন কোচ হতে চলেছেন ট্রেভর বেলিস। ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ আসতে চলেছেন অনিল কুম্বলের জায়গায়। এখনও পর্যন্ত এক বারও আইপিএল ট্রফি জেতেনি পঞ্জাব। অধরা ট্রফি জেতানোর জন্যেই তাঁকে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন দলের সঙ্গে যুক্ত কর্তারা। কিছু দিন আগেই পঞ্জাবের তরফে অনিল কুম্বলেকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল।

শনিবার নতুন কোচের নাম ঘোষণা করেছে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদ। সেই দলকেই এক সময় কোচিং করানো বেলিস এ বার দল বদল করতে চলেছেন। ২০১৯ সালে অইন মর্গ্যানের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল ট্রফি জিতেছিল বেলিসের কোচিংয়ে। ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের সাপোর্ট স্টাফ হিসাবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে বেলিসের।

সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, এই মুহূর্তে দলকে কাপ জেতানোর জন্য বেলিসের থেকে যোগ্য লোক নেই। তাঁর সাফল্যের রেকর্ডও রয়েছে। ফলে পঞ্জাবকে তিনি ট্রফি জেতাতে পারেন, এমনটা মনে করেই তাঁকে কোচ করার কথা ভাবা হচ্ছে। খুব শীঘ্রই চূড়ান্ত সইসাবুদ হয়ে যাওয়ার কথা।

পঞ্জাব দলের দায়িত্ব নিলে সবার আগে ধারাবাহিকতা নিয়ে কাজ করতে হবে বেলিসকে। গত বারের আইপিএলে কখনওই টানা দু’টি ম্যাচে জিততে পারেনি পঞ্জাব। সেই বিষয়ে কাজ করতে হবে। পাশাপাশি ভাবতে হবে অধিনায়ক নিয়েও। কেএল রাহুল লখনউয়ে চলে যাওয়ার পর ময়ঙ্ক অগ্রবাল মোটেই দায়িত্ব নিতে জেতাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Kings IPL Trevor Bayliss Anil Kumble
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE