Advertisement
২১ মে ২০২৪
Umesh Yadav

Umesh Yadav: কেকেআরের জোরে বোলার কাউন্টি ক্রিকেটে, চুক্তিবদ্ধ হলেন মিডলসেক্সের সঙ্গে

চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে চলতি মরসুমে কোনও কাউন্টি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন উমেশ। মিডলসেক্সের হয়ে খেলবেন কলকাতার জোরে বোলার।

মিডলসেক্সের হয়ে খেলবেন উমেশ।

মিডলসেক্সের হয়ে খেলবেন উমেশ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ২০:২২
Share: Save:

কাউন্টি দল মিডলসেক্সে সই করলেন উমেশ যাদব। কাউন্টি চ্যাম্পিয়নশিপের পাশাপাশি রয়্যাল লন্ডন কাপেও খেলবেন ভারতীয় জোরে বোলার। কলকাতা নাইট রাইডার্সের বোলারকে পেয়ে খুশি মিডলসেক্স কর্তৃপক্ষও।

বাকি মরসুমের জন্য উমেশকে দলে নিল ইংল্যান্ডের কাউন্টি ক্লাব মিডলসেক্স। সামনে ভারতের সূচিতে টেস্ট ক্রিকেট নেই। উমেশ এখন দেশের হয়ে মূলত টেস্ট ক্রিকেটই খেলেন। তাই দেশের হয়ে খেলার ব্যস্ততা আপাতত নেই তাঁর। দেশেও শেষ হয়ে গিয়েছে রঞ্জি মরসুম। নিজেকে ক্রিকেটের মধ্যে রাখতে কাউন্টি ক্রিকেটে খেলার সিদ্ধান্ত নিয়েছেন অভিজ্ঞ জোরে বোলার।

মিডলসেক্সের হয়ে প্রথম শ্রেণির ম্যাচ ছাড়াও রয়্যাল লন্ডন কাপে ৫০ ওভারের ক্রিকেটও খেলবেন উমেশ। চলতি মরসুমে চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে কোনও কাউন্টি দলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন তিনি। তাঁর আগে চেতেশ্বর পুজারা, ক্রুণাল পাণ্ড্য এবং ওয়াশিংটন সুন্দর যথাক্রমে সাসেক্স, ওয়ারউইকশায়ার এবং ল্যাঙ্কাশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে এখনও ছয়টি ম্যাচ বাকি রয়েছে মিডলসেক্সের। তার আগে উমেশকে দলে পেয়ে উচ্ছ্বসিত কাউন্টি ক্লাবটির কর্তারা। ক্লাবের অন্যতম ক্রিকেট কর্তা অ্যালান কোলম্যান বলেছেন, ‘‘পাকিস্তানের শাহিন আফ্রিদি দেশে ফিরে যাওয়ার পর আমরা একজন ভাল মানের বিদেশি বোলারের খোঁজ করছিলাম। আমরা ওর সঠিক পরিবর্ত খুঁজে পেয়েছি। উমেশই সেই ক্রিকেটার। ওর প্রচুর অভিজ্ঞতা রয়েছে। উমেশ একজন বিশ্বমানের বোলার। ওকে পাওয়ায় আমাদের দল শক্তিশালী হবে। ও অন্যদের সঙ্গে আমাদের পার্থক্য গড়ে দিতে পারে। আমাদের তরুণ বোলাররাও উপকৃত হবে উমেশকে কাছে পেলে।’’

কোলম্যান আরও বলেছেন, ‘‘উমেশ ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারে ধারাবাহিক ভাবে। দু’দিকেই সুইং করাতে পারে। এখানকার আবহাওয়ার জন্য ও দুর্দান্ত। বিপক্ষের ব্যাটারদের সমস্যায় ফেলতে পারবে। আমরা ওর সাফল্য নিয়ে নিশ্চিত।’’ উল্লেখ্য, আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অনবদ্য পারফরম্যান্স করেন উমেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE