Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2024

ফিট থাকা সত্ত্বেও কেন চতুর্থ টেস্টে বিশ্রাম বুমরাকে? উত্তর দিলেন ব্যাটিং কোচ

রাঁচীতে চতুর্থ টেস্টে খেলানো হবে না যশপ্রীত বুমরাকে। ফিট হওয়া সত্ত্বেও কেন বুমরাকে ছেড়ে দেওয়া হল, সেই প্রশ্ন ইতিমধ্যেই উঠেছে। তারই উত্তর বৃহস্পতিবার দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

cricket

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৬
Share: Save:

শুক্রবার থেকে ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্ট শুরু হতে চলেছে। রাঁচীর সেই ম্যাচে খেলানো হবে না যশপ্রীত বুমরাকে। তাঁকে তৃতীয় টেস্টেই ছেড়ে দেওয়া হয়েছে। সিরিজ় জেতার সম্ভাবনা থাকা সত্ত্বেও কেন বুমরাকে ছেড়ে দেওয়া হল, সেই প্রশ্ন ইতিমধ্যেই উঠেছে। তারই উত্তর বৃহস্পতিবার দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

তিনি সেই বিশ্রামের তত্ত্বই তুলে ধরেছেন। বলেছেন, “বুমরাকে প্রত্যেকটা ম্যাচেই খেলতে দেখতে ভালবাসি। কিন্তু সেটা সম্ভব নয়। যে রকম ওয়ার্কলোড, সূচি আমাদের রয়েছে, তাতে ওকে বিরতি দিতেই হবে। বুমরা ঠিকঠাকই রয়েছে। কিন্তু আগামী দিনের ওয়ার্কলোডের কথা মাথায় রেখে ওকে বিশ্রাম দেওয়া হয়েছে।”

বুমরাকে বিশ্রাম দেওয়ার পাশাপাশি চোটের কারণে চতুর্থ টেস্টেও পাওয়া যাবে না কেএল রাহুলকে। রাঠৌর জানিয়েছেন, সঠিক সময়ে রাহুলের শারীরিক অবস্থার ব্যাপারে জানিয়ে দেবে বোর্ড। তাঁর কথায়, “রাহুল কত শতাংশ ফিট সেটা আমি জানি না। কিন্তু আমি যতদূর জানি, ও আনফিট। রাহুলের কতটা চোট রয়েছে সে ব্যাপারে বোর্ডের চিকিৎসক দলই ভাল বলতে পারবে।”

এ দিকে, চতুর্থ টেস্টের এক দিন আগেই ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দুই পেসার নিয়ে নামবেন বেন স্টোকসেরা। বাদ মার্ক উড। তিনিই তৃতীয় টেস্টে ইংল্যান্ডের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন। কিন্তু উডকে বাদ দিয়ে অলি রবিনসনকে দলে নিয়েছে ইংল্যান্ড। এই সিরিজ়ে একটি টেস্টেও খেলেননি তিনি।

ইংল্যান্ডের ঘোষণা করা দলে ব্যাটিং বিভাগে কোনও পরিবর্তন হয়নি। রবিনসনের সঙ্গে দলে নেওয়া হয়েছে শোয়েব বশিরকে। বাদ দেওয়া হয়েছে রেহান আহমেদকে। রাঁচীতে দুই পেসার এবং দুই স্পিনার নিয়েই নামতে চলেছে ইংল্যান্ড। বল করতে পারেন স্টোকসও। ভারতে এই প্রথম বার খেলতে নামছেন রবিনসন। অ্যাশেজ়ে খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকেই টেস্ট দলের বাইরে ছিলেন রবিনসন। তাঁকে দলে ফেরাল ইংল্যান্ড। ১৯টি টেস্ট খেলা রবিনসন নতুন বল হাতে জুটি বাঁধবেন অভিজ্ঞ জেমস অ্যান্ডারসনের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Jasprit Bumrah Vikram Rathour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE