Advertisement
১৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023 Final

ফাইনাল শুরুর আগেই সচিনের থেকে বিশেষ উপহার পেলেন কোহলি, ছবি দিল ভারতীয় বোর্ড

চার দিন আগেই এক দিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সবচেয়ে বেশি শতরানের নজির ভেঙে দিয়েছিলেন বিরাট কোহলি। রবিবার ফাইনালের আগে সেই সচিনের থেকেই বিশেষ পুরস্কার পেয়ে গেলেন কোহলি।

cricket

সচিন তেন্ডুলকর (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৪:২১
Share: Save:

চার দিন আগেই এক দিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সবচেয়ে বেশি শতরানের নজির ভেঙে দিয়েছিলেন বিরাট কোহলি। রবিবার ফাইনালের আগে সেই সচিনের থেকেই বিশেষ পুরস্কার পেয়ে গেলেন কোহলি। ভারতের প্রাক্তন অধিনায়কের হাতে নিজের একটি জার্সি তুলে দিলেন সচিন। সেই ছবি পোস্ট করা হয়েছে ভারতীয় বোর্ডের তরফে।

যে জার্সি পরে সচিন নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছেন, সেটিই ফাইনালের আগে তুলে দিয়েছেন কোহলির হাতে। সেই জার্সিতে রয়েছে সচিনের সই। সঙ্গে কিছু ছবিও। হাসতে হাসতে সেই জার্সি নিয়ে পোজ় দেন কোহলি। সচিনের সঙ্গে দাঁড়িয়ে ছবিও তোলেন। দেখে বোঝাই যাচ্ছিল বিশেষ এই পুরস্কার পেয়ে কোহলি কতটা আপ্লুত।

বোর্ডের তরফে লেখা হয়েছে, “একটা বিশেষ ম্যাচ এবং ফাইনালের আগে একটা বিশেষ মুহূর্ত। শেষ এক দিনের ম্যাচে খেলা জার্সি কোহলিকে উপহার দিলেন সচিন।”

বিরাটের ৫০তম শতরানের পর সমাজমাধ্যমে সচিন লিখেছিলেন, “ভারতের সাজঘরে তোমার সঙ্গে যখন প্রথম দেখা হয়েছিল, সতীর্থেরা তোমাকে মজা করে বলেছিল আমাকে প্রণাম করতে। তাতে নাকি কেরিয়ার ভাল হবে। এটাই নাকি ভারতীয় দলের সাজঘরের নিয়ম। তুমি সেই ইয়ার্কি না বুঝে আমাকে প্রণাম করতে গিয়েছিলে। আমি হাসি থামাতে পারিনি। আজ তুমি আমার মন ছুঁয়ে নিলে। তোমার প্রতিভা এবং খেলার প্রতি আবেগ আমার মন ছুঁয়ে গিয়েছে। সেই বাচ্চা ছেলেটা আজ বিরাট হয়ে গিয়েছে। আমি প্রচণ্ড খুশি।”

পাল্টা বিরাটও বলেছিলেন, ‘‘গ্যালারিতে সচিন পাজি ছিলেন। সেই মুহূর্তে কেমন অনুভূতি হচ্ছিল, এটা আমার পক্ষে বলে বোঝানো সম্ভব নয়। গ্যালারিতে আমার জীবনসঙ্গী। আমার হিরো। সবাই বসেছিলেন। আর ওয়াংখেড়ের এত ভক্ত। না, আমার পক্ষে বলা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE