Advertisement
২২ মে ২০২৪
T20 World Cup 2024

পুরো আইপিএলে পাওয়া যাবে না বিরাট, রোহিতকে, বিশ্বকাপের দল ঘোষণায় বড় লাভ কেকেআরের

আইপিএল শেষ হওয়ার ৬ দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে যাবে। ভারতের দল ঘোষণার সঙ্গে সঙ্গেই উত্তেজনা শুরু হয়ে গিয়েছে। জানা যাচ্ছে, আইপিএল শেষের আগেই কোহলি, রোহিতেরা আমেরিকা যেতে পারেন।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১১:০৮
Share: Save:

আইপিএলের মাঝপথেই বেজে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। আইপিএল শেষ হওয়ার ৬ দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে যাবে। ভারতের দল ঘোষণার সঙ্গে সঙ্গেই উত্তেজনা শুরু হয়ে গিয়েছে।

এক ওয়েবসাইটের খবর অনুযায়ী, ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটার ২১ মে আমেরিকার উদ্দেশে রওনা দেবেন। অর্থাৎ আইপিএলের লিগ পর্ব শেষ হওয়ার এক দিন পরেই। ফাইনালের পাঁচ দিন আগে।

জানা গিয়েছে, রাহুল দ্রাবিড়-সহ পুরো কোচিং স্টাফ এবং যে সব ক্রিকেটারের দল প্লে-অফের যোগ্যতা অর্জন করেনি, তাঁরা আমেরিকার উদ্দেশে পাড়ি দেবেন। বাকিরা ফাইনালের পর যাবেন।

এতে লাভ হয়েছে কেকেআরের। তারা এখন পয়েন্ট তালিকায় উপরের দিকে। পাশাপাশি কেকেআরের কোনও ক্রিকেটার মূল দলে সুযোগ পাননি। রিঙ্কু সিংহ রিজ়‌ার্ভ দলে রয়েছেন। তাঁকে আগে রওনা হওয়ার নির্দেশ দেওয়া হয়নি।

এখন পয়েন্ট তালিকায় যা পরিস্থিতি, তাতে বিশ্বকাপে সুযোগ পাওয়া বেশির ভাগ ক্রিকেটারই আগেভাগে রওনা হতে পারেন। বেঙ্গালুরু এবং মুম্বই পয়েন্ট তালিকায় নবম এবং দশম স্থানে রয়েছে। প্লে-অফে ওঠার সম্ভাবনা কম। ফলে রোহিত শর্মা এবং বিরাট কোহলি ২১ মে রওনা হতে পারেন।

উপরের দিকে যে দলগুলি রয়েছে, তাদের মধ্যে পাঁচ জন বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন। এঁদের মধ্যে রাজস্থানের সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল এবং যুজবেন্দ্র চাহাল, চেন্নাইয়ের শিবম দুবে এবং রবীন্দ্র জাডেজা রয়েছেন।

৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ রয়েছে। এর পর পাকিস্তানের বিরুদ্ধে ৯ জুন খেলবে তারা। ভারতের শেষ দু’টি ম্যাচ আমেরিকা এবং কানাডার বিপক্ষে, যথাক্রমে ১২ এবং ১৫ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Virat Kohli Rohit Sharma KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE