Advertisement
২১ মে ২০২৪
India vs South Africa

সিরাজের ৬ উইকেটের মাঝে মাঠেই ‘রাম সিয়া রাম’, শুনে তির-ধনুক নিয়ে হাজির ‘রাম’ কোহলি!

অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন হতে এখনও বাকি ১৯ দিন। তার আগে বুধবার কেপ টাউনের মাঠে রামের ভূমিকায় দেখা গেল ভারতীয় দলের এক ক্রিকেটারকে।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৭:৩৮
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ জানুয়ারি উদ্বোধন করবেন রামমন্দিরের। অযোধ্যায় রামমন্দির উদ্বোধনকে ঘিরে চলছে উৎসবের আয়োজন। অযোধ্যায় রামলালার মূর্তিতে প্রাণপ্রতিষ্ঠার আগে ক্রিকেট মাঠে দেখা গেল আর এক ‘রাম’কে।

কেপ টাউনে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্টের প্রথম দিন ডিন এলগারদের ইনিংসের মাঝে বাজানো হয় ‘রাম সিয়া রাম’ ভজন। চলতি সিরিজ়ে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার কেশব মহারাজ মাঠে নামলেই এই ভজনটি বাজাচ্ছেন আয়োজকেরা। বুধবারও তার অন্যথা হয়নি। সে সময়ই ‘রাম’-এর ভূমিকায় দেখা গেল বিরাট কোহলিকে। স্টেডিয়ামের মিউজিক সিস্টেমে রাম সিয়া রাম ভজন বেজে উঠতেই ধনুক তুলে তির ছোড়ার ভঙ্গি করলেন কোহলি। তার পর হাত জোড় করে প্রণামও করেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। কোহলিকে রামের ভূমিকায় দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন মাঠে উপস্থিত ক্রিকেটপ্রেমীরাও। কোহলির তির ছোড়ার ভঙ্গি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

প্রথম টেস্টে তিন দিনে ইনিংস এবং ৩২ রানে হেরে গিয়েছেন রোহিত শর্মারা। দ্বিতীয় টেস্টে অবশ্য অন্য মেজাজে দেখা যাচ্ছে ভারতীয় দলকে। মহম্মদ সিরাজের দাপুটে বোলিংয়ে ২ ঘণ্টায় মাত্র ৫৫ রানে শেষ হয়ে গিয়েছে এলগারদের প্রথম ইনিংস। ১৫ রানে ৬ উইকেট নিয়েছেন সিরাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE