Advertisement
০২ মে ২০২৪
ODI World Cup 2023

বিশ্বকাপের দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজ়ের, নেই আইপিএলে ছন্দে থাকা ব্যাটার

ওয়েস্ট ইন্ডিজ় দলে ফেরানো হয়েছে কিমো পল এবং গুডাকেশ মোটিকে। এই বছর জুন, জুলাই মাসে জিম্বাবোয়েতে হবে এক দিনের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। সুপার লিগে ন’নম্বরে রয়েছে তারা।

West Indies

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দল ঘোষণা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৭:৪৩
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজ়কে। দু’বারের বিশ্বকাপজয়ী ক্যারিবিয়ানবাহিনী ১৫ জনের দল ঘোষণা করেছে। কিন্তু সেই দলে নেই ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক শিমরন হেটমেয়ার। এ বারের আইপিএলে ছন্দে রয়েছেন তিনি। রাজস্থান রয়্যালসের হয়ে নিয়মিত রান করছেন। তবুও জাতীয় দলে জায়গা হল না হেটমেয়ারের।

ওয়েস্ট ইন্ডিজ় দলে ফেরানো হয়েছে কিমো পল এবং গুডাকেশ মোটিকে। এই বছর জুন, জুলাই মাসে জিম্বাবোয়েতে হবে এক দিনের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। সুপার লিগে ন’নম্বরে রয়েছে তারা। যোগ্যতা অর্জন পর্বে ছ’টি দলের লড়াই হবে। সেখান থেকে দু’টি দল সুযোগ পাবে মূল পর্বে খেলার। যেটা হবে ভারতে। অক্টোবরে শুরু হবে বিশ্বকাপ।

ওয়েস্ট ইন্ডিজ় দলের অধিনায়ক শেই হোপ। প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, “কিমো পল নতুন বলে বল করতে পারে। ভাল ফিল্ডিং করে। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ রান করে। চোট সেরে গিয়েছে পলের। তাই আমরা ম্যাচ উইনার হিসাবে দেখছি ওকে। গুডাকেশ মোটি এই বছর টেস্ট সিরিজ়ে ভাল খেলেছে জিম্বাবোয়ের বিরুদ্ধে। সেখানে ১৯টি উইকেট নিয়েছে ও। আশা করছি একই রকম পরিবেশ পাওয়া যাবে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে। আশা করব ও জিম্বাবোয়ে আবার বল করার জন্য মুখিয়ে থাকবে।”

কিন্তু হেটমেয়ারের বাদ পড়া অবাক করে দিয়েছে সকলকে। গত বছরও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে প্রথমে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু তিনি নির্দিষ্ট সময়ে বিমান ধরতে পারেননি। তাই বাদ দেওয়া হয় তাঁকে। এ বার এক দিনের বিশ্বকাপের দলেও রাখা হল না তাঁকে।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ওয়েস্ট ইন্ডিজ়কে খেলতে হবে শ্রীলঙ্কা, জিম্বাবোয়ে, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডসের বিরুদ্ধে। সেই সঙ্গে নেপাল, ওমান, স্কটল্যান্ড, আমেরিকা এবং সংযুক্ত আরব আমিরশাহি লড়ছে বিশ্বকাপের টিকিট পেতে।

ওয়েস্ট ইন্ডিজ়ের অনেক ক্রিকেটার আইপিএলে খেলছেন। তাঁদের বাদ দিয়েই জিম্বাবোয়েতে তিনটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ক্যারিবিয়ান দল। আমিরশাহির বিরুদ্ধে সেই তিনটি ম্যাচ খেলবে তারা।

ওয়েস্ট ইন্ডিজ় দল: শেই হোপ (অধিনায়ক), রভমান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, ইয়ানিক কারিয়া, কেসি কার্টি, রস্টন চেজ়, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, কিমো পল, নিকোলাস পুরান এবং রোমারিয়ো শেফার্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 West Indies Zimbabwe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE