Advertisement
০২ মে ২০২৪
boris becker

Boris Becker: ছেলের প্রশংসা করে বিচারকের উদ্দেশে কী বললেন বেকারের মা

আগামী ২৯ এপ্রিল বরিস বেকারের সাজা ঘোষণা হওয়ার কথা। অ্যালভিয়েরা বলেছেন, ‘‘আমার ছেলে যথেষ্ট ভদ্র। আমি আশা করছি ওকে জেলে যেতে হবে না।’’

মায়ের সঙ্গে বেকার।

মায়ের সঙ্গে বেকার। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১২:২০
Share: Save:

আমার ছেলেকে জেলে পাঠাবেন না। কাতর অনুরোধ ৮৬ বছরের এক বৃদ্ধার।

বৃদ্ধার নাম অ্যালভিয়েরা বেকার। তিনি প্রাক্তন টেনিস খেলোয়াড় বরিস বেকারের মা। বিপুল অর্থ এবং সম্পত্তি গোপন করে নিজেকে দেউলিয়া ঘোষণা করা এবং ব্যাঙ্ক ঋণ না মেটানোয় অভিযুক্ত তিন বারের উইম্বলডন চ্যাম্পিয়ন বেকার। লন্ডনের আদালতে অপরাধ প্রমাণিত হওয়ায় সাত বছর পর্যন্ত কারাবাস হতে পারে জার্মানির প্রাক্তন টেনিস খেলোয়াড়ের।

আগামী ২৯ এপ্রিল বেকারের সাজা ঘোষণা হওয়ার কথা। আদালতের বিচারকের উদ্দেশে বেকারের মা ছেলেকে জেলে না পাঠানোর আবেদন করেছেন। অ্যালভিয়েরা দাবি করেছেন, তাঁর ছেলে যথেষ্ট ভদ্র। তিনি বলেছেন, ‘‘আমি আশা করছি আমার ছেলেকে জেলে যেতে হবে না।’’

৫৪ বছরের জার্মানের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাড়ে তিন লক্ষ পাউন্ড প্রাক্তন স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়েও তা গোপন করেন। পাশাপাশি উইম্বলডন ট্রফি, জার্মানিতে বহু স্থাবর সম্পত্তি এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়। স্পেনের মালোরকায় একটি সম্পত্তি কিনতে তিন লক্ষ পাউন্ডের বেশি ব্যাঙ্ক ঋণ নেন তিনি। কিন্তু ঋণের কিস্তি শোধ না করে নিজেকে দেউলিয়া হিসেবে ঘোষণা করেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়।

ব্যাঙ্ক ঋণ শোধ না করে নিজেকে দেউলিয়া ঘোষণা করেন বেকার। আদালতে তিনি জানান, তাঁর দু’টি উইম্বলডন ট্রফি খোয়া গিয়েছে। পরে দেখা যায় বেকার বিভিন্ন অনলাইন সংস্থা থেকে দামি জামাকাপড়-সহ বিপুল কেনাকাটা করেছেন। তদন্তে জানা যায় দুই প্রাক্তন স্ত্রী বারবারা এবং লিলি-সহ মোট ন’জনের অ্যাকাউন্টে সাড়ে তিন লক্ষের বেশি পাউন্ড পাঠিয়ে দেন। জার্মানিতে তাঁর একটি বিলাসবহুল বাংলো, একটি বহুজাতিক সংস্থার ৭৫ হাজার শেয়ার এবং লন্ডনের একটি ফ্ল্যাটের কথাও গোপন করেন নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boris becker Tennis Jail Elvira Becker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE