Advertisement
১৬ জুন ২০২৪
India

England v India: বিরাট-শিবিরে যোগ দিচ্ছেন পৃথ্বী ও সূর্য

শুভমন গিল, ওয়াশিংটন সুন্দর ও আবেশ খান চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে যাওয়ায় পৃথ্বী ও সূর্যকুমারকে পরিবর্ত হিসেবে পাঠানো হচ্ছে।

সূর্যকুমার যাদব ও পৃথ্বী শ

সূর্যকুমার যাদব ও পৃথ্বী শ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ০৬:১৪
Share: Save:

ভারতীয় টেস্ট দলের সদস্য হওয়ার প্রথম সুযোগ পেলেন সূর্যকুমার যাদব। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দলে ডাক পেলেন তিনি। ওপেনার পৃথ্বী শ-কেও সূর্যকুমারের সঙ্গেই উড়ে যেতে হবে ইংল্যান্ডে।

শুভমন গিল, ওয়াশিংটন সুন্দর ও আবেশ খান চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে যাওয়ায় পৃথ্বী ও সূর্যকুমারকে পরিবর্ত হিসেবে পাঠানো হচ্ছে। ওয়াশিংটনের পরিবর্তে জো রুটদের দেশে উড়ে যাওয়ার কথা ছিল অফস্পিনার-অলরাউন্ডার জয়ন্ত যাদবেরও। তবে এখনই ইংল্যান্ডে রওনা দিতে হচ্ছে না হরিয়ানার অভিজ্ঞ ক্রিকেটারকে।

রবিবার থেকে শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজ শুরু। চলতি সিরিজের মধ্যেই তাঁদের উড়ে যেতে হবে কি না, প্রশ্ন থাকছে। কারণ ৪ অগস্ট থেকে শুরু টেস্ট সিরিজ। শ্রীলঙ্কায় সফর শেষ হচ্ছে ২৯ জুলাই। এক জৈব সুরক্ষা বলয় থেকে অন্য সুরক্ষা বলয়ে পৃথ্বীদের প্রবেশ করতে হবে বলে নিভৃতবাস পর্ব পালন করতে হবে না। কিন্তু জয়ন্তকে আবার নতুন করে দশ দিন থাকতে হবে নিভৃতবাসে। তাই অভিজ্ঞ অফস্পিনারের বিষয় নিয়ে পাকাপাকি সিদ্ধান্ত নেবে বোর্ড।

ভারতীয় বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, ‘‘পৃথ্বী ও সূর্য শ্রীলঙ্কা থেকেই ইংল্যান্ডের পথে রওনা দেবে। তবে সিরিজের মধ্যেই ওদের উড়ে যেতে হবে কি না, সেই সিদ্ধান্ত বোর্ডের।’’ যোগ করেন, ‘‘জয়ন্ত যাদবেরও যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে কিছু পরিকল্পনা পাল্টেছে বোর্ডের। ওকে আবারও নতুন করে নিভৃতবাস পর্ব পালন করতে হবে। তাই আপাতত জয়ন্তকে সে দেশে
যেতে হচ্ছে না।’’

এ দিকে রবিবার থেকে শুরু শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচে ভারতীয় জার্সিতে অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে বিস্ময় স্পিনার বরুণ চক্রবর্তীর। অস্ট্রেলিয়া সফরের দল থেকে চোটের জন্য ফিরে আসার পরে এ বারই প্রথম দেশের জার্সিতে মাঠে নামার সুযোগ রয়েছে তাঁর কাছে।

শ্রীলঙ্কা বনাম ভারত: প্রথম টি-টোয়েন্টি, রাত ৮.০০ থেকে, সোনি টেন ওয়ান চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India England prithvi shaw Surya Kumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE