Advertisement
১৯ মে ২০২৪
Lionel Messi

মেসির দেশের ক্লাব ফুটবলে দুর্ঘটনা, ম্যাচ দেখতে গিয়ে মৃত্যু দর্শকের

আর্জেন্টিনার এক স্টেডিয়ামে ম্যাচ দেখতে গিয়ে মৃত্যু হল এক সমর্থকের। স্টেডিয়ামের দর্শকাসনের উপর থেকে নীচে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় তাঁর।

lionel messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৬:১৮
Share: Save:

আর্জেন্টিনায় ঘরোয়া ফুটবল এমনিতেই বেশ জনপ্রিয়। ম্যাচ নিয়ে সমর্থকদের উন্মাদনার শেষ নেই। তার মাঝেই খারাপ খবর। স্টেডিয়ামে ম্যাচ দেখতে গিয়ে মৃত্যু হল এক সমর্থকের। স্টেডিয়ামের দর্শকাসনের উপর থেকে নীচে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় তাঁর।

রাজধানী বুয়েনোস আইরেসের এস্তাদিয়ো মনুমেন্টালে খেলা চলছিল রিভার প্লেট বনাম ডিফেন্স অ্যান্ড জাস্টিস দলের। ওই সময় এক সমর্থক স্টেডিয়ামের আপার টায়ার থেকে লোয়ার টায়ারে পড়ে যান। খেলার প্রথমার্ধে এই ঘটনা ঘটে। সঙ্গে সঙ্গেই তাঁর মৃত্যু হয়। রিভার প্লেটের তরফে জানানো হয়েছে, স্টেডিয়ামে কোনও হিংসাত্মক ঘটনা ঘটেনি। কোনও রকম ঝামেলাতেও জড়াননি ওই দর্শক। ফলে কী ভাবে এবং কেন তিনি পড়ে গেলেন, তাই নিয়ে প্রশ্ন উঠছে।

ঘটনার ৩০ মিনিটের মধ্যে গোটা স্টেডিয়াম খালি করে দেওয়া হয়। স্থানীয় পুলিশ ঘটনার তদন্ত করে দেখছে। ঘটনা ঘটার পর দ্রুত রেফারি ফের্নান্দো রাপালিনিকে তা জানানো হয়। তিনি সঙ্গে সঙ্গে ম্যাচ বন্ধ করে দেন।

সম্প্রতি বহু অর্থ খরচ করে এই স্টেডিয়ামের সংস্কার করেছেন রিভার প্লেট। দর্শকসংখ্যা ৭২ হাজার থেকে বেড়ে ৮৩,২০০ হয়েছে। তার মাঝেই এই দুর্ঘটনা ঘটায় স্টেডিয়ামের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football River Plate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE