Advertisement
১৭ জুন ২০২৪
Lionel Messi

মেসির ‘না’, তবু লিয়োকে পরের বিশ্বকাপে খেলানোর দাবি এবং সম্ভাবনা ক্রমশ বাড়ছে

ফ্রান্সকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে দুই দলকে আলাদা করা যায়নি। টাইব্রেকারে গিয়ে ম্যাচ জেতেন মেসিরা। আরও একটি বিশ্বকাপ কি খেলবেন তিনি?

Argentina star Lionel Messi

কাতারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেই দলের অধিনায়ক ছিলেন মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৩:০৬
Share: Save:

লিয়োনেল মেসি নিজে জানিয়েছিলেন যে, তাঁর পক্ষে পরের বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। কিন্তু মেসির সতীর্থ অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার চাইছেন তিনি পরের বিশ্বকাপ খেলুন। মেসির জন্য দৌড়তেও রাজি অ্যালিস্টার। কিন্তু বিশ্বকাপ, কোপা আমেরিকাজয়ী মেসি মনে করেন তিনি সব কিছু পেয়ে গিয়েছেন। তাই পরের বিশ্বকাপ পর্যন্ত তাঁর খেলা মুশকিল।

কাতারে ২০২২ সালে ফুটবল বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেই দলে মেসি এবং অ্যালিস্টার একসঙ্গে খেলেছেন। চার বছর পরের বিশ্বকাপে খেলার প্রসঙ্গে মেসি বলেন, “আমি ফুটবল খেলতে ভালবাসি। খেলাটা উপভোগ করছি। নিজে ফিট রয়েছে। যেটা করতে ভালবাসি, সেটাই করছি। আমি এখন খেলব। কিন্তু পরের বিশ্বকাপ পর্যন্ত খেলে যাওয়াটা মুশকিল।”

মেসির সতীর্থ অ্যালিস্টার যদিও মনে করেন মেসির পক্ষে ৪৫ বছর বয়সেও ফুটবল খেলা সম্ভব। মেসির জন্য তাঁরা দৌড়বেন। মেসির জন্য খেলবেন তাঁরা। পরের বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯ বছর। অ্যালিস্টার বলেন, “আমি অবশ্যই মনে করি যে, মেসি পরের বিশ্বকাপ খেলবে। আমার কোনও সংশয় নেই যে ও ৪০-৪৫ বছর বয়সেও খেলতে পারবে। ও পেশাদার ফুটবলার। ঠান্ডা মাথায় খেলছে ও। ফিটনেস ধরে রেখেছে। আর ফুটবল খেলার সব কিছু ওর মাথার মধ্যে আছে। আমাদের কোনও সমস্যা নেই মেসির জন্য দৌড়তে।”

আর্জেন্টিনার বিশ্বজয়ী কোচ লিয়োনেল স্কালোনিও মনে করেন যে, মেসি পরের বিশ্বকাপ খেলতে পারেন। যদিও সেই সিদ্ধান্ত তিনি মেসির উপরই ছাড়তে চান। স্কালোনি বলেন, “পরের বিশ্বকাপ খেলবে কি না সেটা মেসি ঠিক করবে। ওর শরীর যদি পারে, তা হলে ও খেলবে।”

ফ্রান্সকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে দুই দলকে আলাদা করা যায়নি। টাইব্রেকারে গিয়ে ম্যাচ জেতেন মেসিরা। সেই জয়ের পিছনে বড় ভূমিকা নেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE