Advertisement
২১ মে ২০২৪
santosh trophy

ফুটবলেও বাংলার ব্যর্থতা, সন্তোষ ট্রফিতে হার অব্যাহত

টানা পাঁচটি ম্যাচ জিতে সন্তোষ ট্রফির মূল পর্বে যোগ্যতা অর্জন করেছিল বাংলা। ভুবনেশ্বরে প্রথম ম্যাচে দিল্লির সঙ্গে ড্র করার পরেও আশা করা গিয়েছিল ঘুরে দাঁড়াবেন রবি হাঁসদারা।

Football

একটিও ম্যাচে না জিতে অভিযান শেষ করল বাংলার ফুটবল দল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০০
Share: Save:

ক্রিকেট থেকে ফুটবল— জাতীয় পর্যায়ে বাংলার ব্যর্থতার ধারা অব্যাহত। সন্তোষ ট্রফির মূল পর্বে সোমবার গ্রুপের শেষ ম্যাচে ১-২ গোলে নরহরি শ্রেষ্ঠদের হারিয়ে শেষ চারে পৌঁছে গেল মেঘালয়। একটিও ম্যাচে না জিতে অভিযান শেষ করল বাংলার ফুটবল দল।

টানা পাঁচটি ম্যাচ জিতে সন্তোষ ট্রফির মূল পর্বে যোগ্যতা অর্জন করেছিল বাংলা। ভুবনেশ্বরে প্রথম ম্যাচে দিল্লির সঙ্গে ড্র করার পরেও আশা করা গিয়েছিল ঘুরে দাঁড়াবেন রবি হাঁসদারা। কিন্তু সার্ভিসেস, মণিপুর ও রেলের কাছে হেরে শেষ চারের দৌড় থেকে আগেই ছিটকে যায় বাংলা। সোমবার মেঘালয়ের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচেও ব্যর্থতার ধারা বজায় থাকল।

৩৬ মিনিটে বাংলাকে এগিয়ে দেন সৌগত হাঁসদা। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে ১-১ করেন অ্যালেন লিংডো। সংযুক্ত সময়ে (৪৪+৩) মেঘালয়কে ২-১ এগিয়ে দেন নিকেলসন বিনা। পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানে থেকে প্রথম বার সেমিফাইনালে উঠলেন অ্যালেনরা। সমসংখ্যক ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন সার্ভিসেসও সেমিফাইনাল খেলার ছাড়পত্র আদায় করে নিয়েছে। সোমবার তারা ৪-০ গোলে হারিয়েছে রেলকে। অন্য গ্রুপ থেকে শেষ চারে উঠেছে পঞ্জাব ও কর্নাটক। ছিটকে গিয়েছে গত বারের চ্যাম্পিয়ন কেরল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

santosh trophy bengal meghalaya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE