Advertisement
০৫ মে ২০২৪
Brazil Football

বাদ নেমার! বিশ্বকাপে ব্যর্থতার জেরে খোলনলচে বদলে গেল ব্রাজিলের, দলে ৯ নতুন মুখ

মরক্কোর বিরুদ্ধে প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের যে দল ঘোষণা করা হয়েছে, তাতে নতুন মুখ ন’জন। বিশ্বকাপের পর এই প্রথম মাঠে নামবে ব্রাজিল।

Neymar excluded from Brazil football team

চোটর জন্য ব্রাজিল দল থেকে ছিটকে গেলেন নেমার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৯:৪১
Share: Save:

বিশ্বকাপে ব্যর্থতার জের। নতুন করে তৈরি করা হল ব্রাজিল ফুটবল দল। মরক্কোর বিরুদ্ধে প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের যে দল ঘোষণা করা হয়েছে, তাতে নতুন মুখ ন’জন।

গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে ছিটকে যায় ব্রাজিল। কোচ টিটে পদত্যাগ করেন। অস্থায়ী কোচ হিসাবে দায়িত্ব নেন র‌্যামন মেনেজেস। সেই অস্থায়ী কোচও এমন দল বাছলেন, যেখানে ন’জন দেশের হয়ে আগে কখনও খেলেননি। দল থেকে বাদ পড়েছেন নেমারও। তাঁর অবশ্য চোট রয়েছে।

২৫ মার্চ মরক্কোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ব্রাজিলের মতোই বিশ্বকাপের পর মরক্কোরও এটিই প্রথম ম্যাচ। আফ্রিকার প্রথম দল হিসাবে মরক্কো বিশ্বকাপের সেমিফাইনালে উঠে ইতিহাস তৈরি করে। শেষ চারে তারা ০-২ ব্যবধানে হেরে যায় ফ্রান্সের কাছে।

দল ঘোষণার পরে মেনেজেস বলেন, ‘‘আমরা এমন একটা দলের বিরুদ্ধে খেলতে নামছি, যারা সব দিক থেকে তৈরি। ফলে আমাদের সামনে বড় পরীক্ষা। যারা বিশ্বকাপের দলে ছিল তারা প্রত্যেকে এই দলে সুযোগ পেতে পারত। কিন্তু আপাতত আমি নতুনদের দেখে নিতে চাইছি। যারা ক্লাবের হয়ে ভাল ফর্মে রয়েছে, গুরুত্বপূর্ণ লিগগুলোতে খেলছে, তাদের এখন দেখে নিতে চাই।’’

আন্দ্রে (ফ্লুমিনেন্স), আর্থার আগস্ত (আমেরিকা মিনেইরো), জোয়াও গোমস (উলভারহ্যাম্পটন), ভিটর রোকে (পারানেন্স), মাইকেল (পারানেন্স), রবার্ট রেনান (জেনিত সেন্ট পিটার্সবার্গ), রাফায়েল ভেইগা (পামেইরাস), আন্দ্রে স্যান্টোস (চেলসি) এবং রনি (পামেইরাস), এই ন’জন প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Football Neymar jr Fifa World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE