Advertisement
১৮ মে ২০২৪
Surajit Sengupta

Calcutta Premiere League: কলকাতা প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারকে সুরজিতের নামাঙ্কিত পুরস্কার দেওয়ার ভাবনা

দীর্ঘ লড়াইয়ের পরে বৃহস্পতিবার বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ৭১ বছর বয়সে প্রয়াত হন বঙ্গ ফুটবলের এই শিল্পী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১০:০৯
Share: Save:

কলকাতা প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারকে ‘সুরজিৎ সেনগুপ্ত স্মৃতি পুরস্কার’ দেওয়ার পরিকল্পনা আইএফএ-র। বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব জয়দীপ মুখোপাধ্যায় এই প্রস্তাব দিতে চলেছেন। কলকাতার তিন প্রধান ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহমেডানেও স্মরণসভা করার পরিকল্পনা রয়েছে।

দীর্ঘ লড়াইয়ের পরে বৃহস্পতিবার বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ৭১ বছর বয়সে প্রয়াত হন বঙ্গ ফুটবলের এই শিল্পী। করোনায় আক্রান্ত হয়ে গত ২৩ জানুয়ারি থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার দুপুরে প্রয়াত হন। সঙ্গে সঙ্গেই হাসপাতালে ছুটে যান রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস-সহ প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, মানস ভট্টাচার্যরা। ক্রীড়ামন্ত্রী নিয়মিত খোঁজ নিয়েছিলেন সুরজিতের স্বাস্থ্যেরও। তাঁর উদ্যোগেই সরকারি হাসপাতালের চিকিৎসকের দল দেখেছিলেন ময়দানের শিল্পীকে। বৃহস্পতিবার বিকেলে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয়েছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান ক্লাবে। রাতেই শেষকৃত্য সম্পন্ন হয় তাঁর। ইস্টবেঙ্গল মাঠে ক্রীড়ামন্ত্রী বলেছিলেন, ‘‘সুরজিৎদা হারতে পছন্দ করতেন না। কিন্তু আমরা শেষ পর্যন্ত হেরে গেলাম। আমরা সব রকম ভাবে চেষ্টা করেছিলাম সুরজিৎদাকে সুস্থ করে তোলার। কিন্তু শেষরক্ষা হল না। সুভাষ ভৌমিকের পরে এ বার সুরজিৎদাকেও হারালাম। ওঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’’ শুক্রবার আইএফএ-র সচিব বলেন, ‘‘ভারতীয় তথা বাংলার ফুটবলে সুরজিৎ সেনগুপ্তের অবদান কখনও ভোলা যাবে না। প্রস্তাব দেব কলকাতা প্রিমিয়ার লিগে সেরা ফুটবলারকে ‘সুরজিৎ সেনগুপ্ত স্মৃতি পুরস্কার’ দেওয়ার। সঙ্গে গাড়িও দেওয়ার ভাবনা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surajit Sengupta Indian Footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE