Advertisement
১৯ মে ২০২৪
Cristiano Ronaldo

হ্যাটট্রিক করে বিশেষ ব্যক্তিকে দিয়ে বল সই করালেন রোনাল্ডো, কে তিনি?

ম্যাচের পর পর্তুগিজ তারকার হাতে বল তুলে দেওয়া হয় সংগ্রহে রেখে দেওয়ার জন্যে। তখনই সেই ব্যক্তির দিকে বল নিয়ে এগিয়ে যান রোনাল্ডো। তাঁকে অনুরোধ করেন বলে সই করে দেওয়ার জন্যে।

file pic of cristiano ronaldo

বৃহস্পতিবার আল ওয়েদার বিরুদ্ধে রোনাল্ডো হ্যাটট্রিক করেছেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫৭
Share: Save:

এখনও পর্যন্ত যে যে ক্লাবের হয়ে খেলেছেন, প্রতিটির হয়েই হ্যাটট্রিক করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের হয়েও সেই আক্ষেপ মিটে গিয়েছে। বৃহস্পতিবার আল ওয়েদার বিরুদ্ধে রোনাল্ডো হ্যাটট্রিক করেছেন। তার পরেই বিশেষ ব্যক্তিকে দিয়ে বলে সই করালেন রোনাল্ডো।

ম্যাচের পর পর্তুগিজ তারকার হাতে বল তুলে দেওয়া হয় সংগ্রহে রেখে দেওয়ার জন্যে। তখনই রেফারির দিকে বল নিয়ে এগিয়ে যান রোনাল্ডো। তাঁকে অনুরোধ করেন বলে সই করে দেওয়ার জন্যে। সেই অনুরোধ ফেলতে পারেননি রেফারি। পেন নিয়ে সই করে দেন বলের উপর। এর পর রেফারির সঙ্গে হাত মেলার রোনাল্ডো। ছবিও তোলেন।

এর আগে কেরিয়ারে ৬১টি হ্যাটট্রিক করেছেন রোনাল্ডো। আগে কবে রেফারিকে দিয়ে ম্যাচের বল সই করিয়েছেন তা কেউই মনে করতে পারছেন না। ম্যাচের বল নিলে সেখানে সতীর্থদের সই করিয়েছেন। সমর্থকরা অবশ্য রোনাল্ডোর এই কাজে মুগ্ধ। একজন লিখেছেন, “এই জন্যেই রোনাল্ডো সর্বকালের সেরা। কিংবদন্তি।” তবে কেউ কেউ খোঁচা দিতেও ছাড়েননি। একজন লিখেছেন, “রেফারিকে আগে থেকেই খুশি করার চেষ্টা করছেন রোনাল্ডো, যাতে ভবিষ্যতে আরও পেনাল্টি পেতে পারেন।”

এখনও পর্যন্ত পাঁচটি ক্লাবের হয়ে খেলেছেন রোনাল্ডো। তাঁর ফুটবল জীবন শুরু স্পোর্টিং লিসবনে। তিনটি গোল করেছিলেন তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দুই পর্বে ১০৩টি গোল করেছিলেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের হয়ে সব থেকে বেশি গোল করেছিলেন তিনি। স্প্যানিশ ক্লাবের হয়ে খেলার সময় রোনাল্ডো করেছিলেন ৩১১টি গোল। জুভেন্টাসের হয়ে করেছিলেন ৮১টি গোল। আল নাসেরের হয়ে এখনও পর্যন্ত পাঁচটি গোল করেছেন রোনাল্ডো। ৩৮ বছরের রোনাল্ডো যে সেই সংখ্যা আরও বাড়াবেন সেই ইঙ্গিত দিয়ে রাখলেন বৃহস্পতিবার রাতে।

প্রথমার্ধে দু’টি গোল করেন রোনাল্ডো। দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক করেন তিনি। গোলের সংখ্যা বাড়ে ৬১ মিনিটে। আগের ম্যাচে পেনাল্টি থেকে গোল করলেও দলকে জেতাতে পারেননি রোনাল্ডো। এ বার সেই দুঃখ ঘুচল। ম্যাচের পর রোনাল্ডো সমাজমাধ্যমে লেখেন, “চারটে গোল করে দারুণ লাগছে। ৫০০টা গোল হয়ে গেল লিগের ম্যাচে। সেই সঙ্গে দলের জয়।”

বিশ্বকাপের আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে দেয় রোনাল্ডোকে। পুরনো ক্লাবের সম্পর্কে এমন কিছু কথা সংবাদমাধ্যমে বলেছিলেন তিনি, যা মেনে নিতে পারেনি তারা। এর পরেই সৌদি আরবের ক্লাবে যোগ দেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE