Advertisement
২৫ মে ২০২৪
Cristiano Ronaldo

ঠাঁই দিচ্ছে না ইউরোপ, রোনাল্ডো শারীরিক পরীক্ষা দিলেন মধ্য এশিয়ার ক্লাবে

একটি সাক্ষাৎকারে কোচ সম্পর্কে বিরূপ মন্তব্য করায় বিশ্বকাপ শুরুর আগে রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বিশ্বকাপেও পর্তুগাল কোচের সঙ্গে তাঁর মতবিরোধ হয়।

সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গেই চুক্তি হতে চলেছে রোনাল্ডোর।

সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গেই চুক্তি হতে চলেছে রোনাল্ডোর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৮:৪৫
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাবে সই করতে চেয়েছিলেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্ডেস ইউরোপের একাধিক ক্লাবের সঙ্গে যোগাযোগও করেন। কিন্তু সাড়া মেলেনি। শেষ পর্যন্ত হয়ত সৌদি আরবের আল নাসেরেই খেলতে দেখা যাবে পর্তুগালের তারকাকে।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সম্পর্ক ছিন্ন করেছিল রোনাল্ডোর সঙ্গে। তখনই তাঁকে পেতে ঝাঁপায় সৌদির আল নাসের। সে সময় তেমন আগ্রহ দেখাননি রোনাল্ডো। বিশ্বকাপের পর দু’দিন পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠে অনুশীলন করেছিলেন। সেখান থেকে ব্যক্তিগত বিমানে দুবাই হয়ে চলে এসেছিলেন সৌদি আরবে। চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাব তাঁকে নিতে আগ্রহ না দেখানোয় সৌদির আল নাসেরকেই বেছে নিয়েছেন তিনি। চুক্তি সই না হলেও রোনাল্ডোর শারীরিক পরীক্ষা নিয়েছে সৌদির ক্লাবটি। রিয়াধের একটি বেসরকারি হাসপাতালে পরীক্ষা হয়েছে রোনাল্ডোর। আপাতত পরিবারের সঙ্গে বড়দিনের ছুটি কাটাতে বাড়ি ফিরেছেন তিনি।

সৌদির সংবাদ মাধ্যমের দাবি, রিয়াধের একটি বিলাস বহুল অ্যাপার্টমেন্টে রোনাল্ডোর থাকার ব্যবস্থা করা হয়েছে। সব ব্যবস্থা পছন্দ হয়েছে তাঁর। আল নাসেরের সঙ্গে সাত বছরের চুক্তি সই করতে পারেন আন্তর্জাতিক ফুটবলে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা। চুক্তির অঙ্ক প্রতি বছর প্রায় ৬২১ কোটি টাকা। খেলা ছাড়াও ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের জন্য সৌদি আরবের দাবির সমর্থনে প্রচার করবেন রোনাল্ডো।

উল্লেখ্য, একটি সাক্ষাৎকারে কোচ সম্পর্কে বিরূপ মন্তব্য করায় বিশ্বকাপ শুরুর আগেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বিশ্বকাপেও পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে তাঁর বিরোধ প্রকাশ্যে চলে এসেছিল। বিশ্বকাপের মাঝে কাতার স্টারস লিগের প্রধান অ্যান্তেরো হেনরিক সরাসরি রোনাল্ডোর কাছে চলে গিয়েছিলেন খেলার প্রস্তাব নিয়ে। সে সময় রোনাল্ডোর এজেন্ট মেন্ডেস বলেছিলেন, ‘‘মধ্য প্রাচ্যে খেলার কোনও সম্ভাবনা নেই রোনাল্ডোর।’’

রোনাল্ডোর দুবাই আসার পর থেকেই তাঁর আল নাসেরে যোগ দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়। ইউরোপে পছন্দ মতো ক্লাবের সাড়া না পেয়ে বাধ্য হয়েই মধ্যপ্রাচ্যের ক্লাবের সঙ্গে কথা শুরু করেছিলেন রোনাল্ডো। শোনা গিয়েছিল, আরেক পুরনো ক্লাব জুভেন্তাসের সঙ্গেও যোগাযোগ করছেন ৩৭ বছরের ফুটবলার। যদিও সেই খবরে সত্যতা স্বীকার করা হয়নি কোনও পক্ষের তরফেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE