Advertisement
১৯ জুন ২০২৪
Cristiano Ronaldo

আন্তর্জাতিক ফুটবল থেকে কবে অবসর নেবেন? জানিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আন্তর্জাতিক ফুটবলে কি কাতার বিশ্বকাপেই শেষ বারের মতো দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে? কবে অবসর নেবেন তিনি? নিজের অবসর নিয়ে মুখ খুললেন পর্তুগালের ফুটবলার।

পর্তুগালের হয়ে ১৮৯টি ম্যাচ খেলেছেন রোনাল্ডো।

পর্তুগালের হয়ে ১৮৯টি ম্যাচ খেলেছেন রোনাল্ডো। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ২০:০০
Share: Save:

আন্তর্জাতিক ফুটবল থেকে কবে অবসর নেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? কাতার বিশ্বকাপেই কি শেষ বার পর্তুগালের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে তাঁকে? এমন সব জল্পনার মাঝে অবসর নিয়ে মুখ খুললেন রোনাল্ডো। জানালেন, এখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা তাঁর নেই। আপাতত ২০২৪ সালের ইউরো কাপ পর্যন্ত খেলা চালিয়ে যাবেন তিনি।

পর্তুগাল ফুটবল ফেডারেশন রোনাল্ডোকে ‘কুইনস ডে অওরো’ পুরস্কার দিয়েছে। দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সব থেকে বেশি গোল করার জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে তাঁকে। সেই পুরস্কার নিয়ে রোনাল্ডো বলেন, ‘‘আমার খেলা এখনও শেষ হয়নি। এখনও আমাকে অনেক দিন দেখতে পাবেন। বিশ্বকাপ ও ইউরো কাপ খেলতে চাই। আমার লক্ষ্য এখনও দেশের হয়ে অনেক গোল করা।’’

পর্তুগালের হয়ে ১৮৯ ম্যাচে ১১৭ গোল করেছেন তিনি। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে রিপাবলিক অফ আয়ারল্যান্ডের হয়ে জোড়া গোল করে ইরানের আলি দায়ির নজির ভাঙেন তিনি। নভেম্বরে পর্তুগালের হয়ে কাতার বিশ্বকাপ খেলতে নামবেন রোনাল্ডো। এটিই তাঁর শেষ বিশ্বকাপ কি না সে বিষয়ে এখনও কিছু জানাননি তিনি।

ক্লাব ফুটবলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে তিনি আর খেলবেন কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। মরসুমের শুরুতে অনেক ক্লাব তাঁকে নিতে আগ্রহ দেখিয়েছিল। ম্যান ইউর সঙ্গে তাঁর সম্পর্কেও কিছুটা অবনতি হয়েছিল। তবে আপাতত তিনি ক্লাব ছাড়ছেন না বলে জানিয়েছেন রোনাল্ডো। যদিও এই মরসুমে প্রিমিয়ার লিগে খুব কম ম্যাচে লাল ম্যাঞ্চেস্টারের হয়ে প্রথম একাদশে খেলেছেন রোনাল্ডো। কয়েকটি ম্যাচে পরিবর্ত ফুটবলার হিসাবে নামানো হয়েছে তাঁকে। ইউরোপা লিগে এফসি শেরিফের বিরুদ্ধে শেষ গোল করেছেন সিআর সেভেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE