Advertisement
০৬ মে ২০২৪
East Bengal FC

সুপার কাপ জেতার পরেই বিদেশি ফুটবলারকে ছাড়ছে ইস্টবেঙ্গল, মেসির লিগে খেলা স্পেনীয় লাল-হলুদে?

ইস্টবেঙ্গল সুপার কাপ জেতার দিনেই লাল-হলুদ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল এক বিদেশির। ইস্টবেঙ্গল থেকে এফসি গোয়া দলে লোনে যোগ দিচ্ছেন এই মিডফিল্ডার। চলতি মরশুমে শেষ পর্যন্ত তাঁর সঙ্গে গোয়ার চুক্তি হয়েছে বলে জানা গিয়েছে।

সুপার কাপ জয়ের পর ট্রফি হাতে ইস্টবেঙ্গল খেলোয়াড়দের উচ্ছ্বাস।

সুপার কাপ জয়ের পর ট্রফি হাতে ইস্টবেঙ্গল খেলোয়াড়দের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ০৮:২১
Share: Save:

ইস্টবেঙ্গল সুপার কাপ জেতার দিনেই লাল-হলুদ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল এক বিদেশির। তিনি বোরহা হেরেরা। ইস্টবেঙ্গল থেকে লোনে এফসি গোয়া দলে যোগ দিচ্ছেন এই মিডফিল্ডার। চলতি মরশুমে শেষ পর্যন্ত তাঁর সঙ্গে গোয়ার চুক্তি হয়েছে বলে জানা গিয়েছে। এমনকি বোরহার বদলি হিসেবে কাকে নেওয়া হবে সেটাও ঠিক হয়ে গিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, স্প্যানিশ বোরহার বদলে আর এক স্প্যানিশ ফুটবলারকে সই করতে চলেছে ইস্টবেঙ্গল। গত বছর তিনি খেলেছেন আমেরিকার মেজর লিগ সকারে (এমএলএস), যে লিগে এখন খেলেন লিয়োনেল মেসি, লুই সুয়ারেসরা। বোরহার মতোই তিনি মিডফিল্ডার। কোচ কার্লোস কুয়াদ্রাত এই ফুটবলারকে বেছে নিয়েছেন বলে জানা গিয়েছে। সব ঠিকঠাক থাকলে কিছু দিনের মধ্যেই শহরে চলে আসার কথা রয়েছে এই ফুটবলারের। আইএসএলের দ্বিতীয় পর্বের ম্যাচগুলিতে তাঁকে পাওয়া যাবে। অন্য দিকে, বোরহা গোয়াতে যোগ দেবেন আগামী দু’দিনের মধ্যে।

আইএসএলে মোহনবাগানের বিরুদ্ধে ৪-১ জয়ের ম্যাচে ছোট পেয়েছিলেন গোয়ার ভিক্টর রদ্রিগেস। তিনি বাকি মরশুমে জন্য ছিটকে যান। তার পর থেকেই ভিক্টরের পরিবর্ত ফুটবলার খোঁজার কাজে নেমে পড়ে গোয়া। ইস্টবেঙ্গলের কাছে প্রস্তাব দেওয়া হয় বোরহাকে নেওয়ার। সেই প্রস্তাবে ইস্টবেঙ্গল রাজি হয়ে গিয়েছে বলেই জন্য গিয়েছে। গোয়া এমন এক জন ফুটবলারকে চাইছিল যিনি আগে আইএসএলে খেলেছেন। সেই সুবাদে বোরহাই গোয়ার প্রথম পছন্দ ছিল। গোয়ার কোচ এখন মানোলো মার্কুয়েজ়। গত বছর হায়দ্রাবাদের কোচ থাকাকালীন তিনিই বোরহাকে ভারতীয় ফুটবলে এনেছিলেন। সেই বোরহা হায়দরাবাদে খেলে এখন ইস্টবেঙ্গলে। আইএসএলে ইতিমধ্যেই ২২টি ম্যাচ খেলে ফেলেছেন।

সুপার কাপে ইস্টবেঙ্গলের হয়ে পুরো ম্যাচেই খেলেছেন বোরহা। ভাল এবং খারাপ দুটোই ছিল তাঁর খেলায়। বোরহার ক্ষণিকের ভুলেই রবিবার গোল করে ওড়িশাকে এগিয়ে দিয়েছিলেন দিয়েগো মৌরিসিয়ো। আবার পরের দিকে সেই বোরহার জন্যই পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। মাঝমাঠ নিয়ন্ত্রণে রাখতে তাঁর জুড়ি নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE