Advertisement
২১ মে ২০২৪
Raheem Sterling

EPL: দুরন্ত স্টার্লিং, কাপ জয়ী চেলসি

কীর্তিমান ইনসিনিয়ে: সেরি আ দখলের জন্য জোর লড়াই চলছে গতবারের চ্যাম্পিয়ন ইন্টার মিলান এবং দিয়েগো মারাদোনার নাপোলির মধ্যে।

রাহিম স্টার্লিং।

রাহিম স্টার্লিং। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ০৭:০৫
Share: Save:

ইপিএল

নরউইচ ম্যান সিটি

ক্লাব বিশ্বকাপ কাপ

চেলসি পালমেইরাস

তেমন কোনও অঘটন না হলে ইপিএল ট্রফি যে এ বার এতিহাদেই যেতে চলেছে, তা ফের স্পষ্ট হয়ে গেল শনিবার। নরউইচ সিটিকে উড়িয়ে দিয়ে খেতাবি দৌড়ে আরও একধাপ এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার সিটি। চোখধাঁধানো হ্যাটট্রিক উপহার দিলেন রাহিম স্টার্লিং।

পিছিয়ে নেই টোমাস টুহলের চেলসিও। ইপিএল টেবলে তিন নম্বরে থাকা রোমেলু লুকাকুরা শনিবার মরুশহরে প্রথমবারের জন্য ছিনিয়ে নিয়েছেন ক্লাব বিশ্বকাপ কাপ। আবু ধাবিতে ফাইনালে তারা হারিয়েছে ব্রাজিলের পালমেইরাসকে।

শনিবার প্রিমিয়ার লিগে নরউইচ সিটির বিরুদ্ধে ২৭ বছরের ইংরেজ স্ট্রাইকারের অনবদ্য হ্যাটট্রিকে ম্যান সিটি জিতল ৪-০। গোল পেলেন ‘বিস্ময় প্রতিভা’ ফিল ফডেনও। ৪৮ মিনিটে। স্টার্লিংয়ের তিন গোল ৩১, ৭০, ৯০ মিনিটে। শীর্ষে থাকা ম্যান সিটির পয়েন্ট ২৫ ম্যাচে ৬৩। ম্যাচের পরে স্টার্লিংয়ের ভূয়সী প্রশংসা করে গুয়ার্দিওলা বলেছেন, “রাহিম সম্পর্কে কী বলব, তা সত্যিই ভেবে পাচ্ছি না। এই হ্যাটট্রিকে ওর আত্মবিশ্বাস কে জানে কোথায় চলে গেল। বিশেষ করে যে ভাবে প্রথম গোলটা স্টার্লিং করেছে, সেটা এক কথায় ছিল অনবদ্য।”

মরুশহরে একই ভাবে ঝলসে উঠেছে চেলসি। সংযুক্ত সময়ে পেনাল্টি থেকে কাই কাই হাভার্ৎজ়ের গোলে ট্রফি নিশ্চিত করে ফেলে তারা। গত বছর জার্মান তারকার গোলেই চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টমাস টুহলের দল।

ম্যাচের ৫৫ মিনিটে হেডে গোল করে লুকাকু এগিয়ে দেন চেলসিকে। ন’মিনিটের মধ্যে পেনাল্টি থেকে রাফায়েল ভেইগা গোল করে লড়াইয়ে ফিরিয়ে আনেন পালমেইরাসকে। জয়ের গোল আসে সংযুক্ত সময়ে হাভার্ৎজ়ের পা থেকে।

কীর্তিমান ইনসিনিয়ে: সেরি আ দখলের জন্য জোর লড়াই চলছে গতবারের চ্যাম্পিয়ন ইন্টার মিলান এবং দিয়েগো মারাদোনার নাপোলির মধ্যে। শনিবার দুই প্রতিপক্ষের দ্বৈরথ শেষ হয় ১-১ গোলে। ম্যাচের সাত মিনিটে লোরেনজ়ো ইনসিনিয়ে গোল করে এগিয়ে দেন নাপোলিকে। তারই সঙ্গে দিয়েগো মারাদোনার এই ক্লাবের জার্সিতে ১১৫ গোলের কীর্তিও ম্লান করে দেন ইটালীয় তারকা। ৪৭ মিনিটে ম্যাচে সমতা ফেরান এডেন জ়েকো। পরে ইনসিনিয়ে বলেন, ‘‘দিয়েগোর রেকর্ড স্পর্শ করাটাই আমার কাছে স্বপ্নের মতো। লিগ জিততে আমাদের আরও ভাল খেলতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raheem Sterling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE