Advertisement
০৬ মে ২০২৪
East Bengal FC

স্টিভনে মোহভঙ্গ ইস্টবেঙ্গল সমর্থকদের, বিরক্ত ফুটবলাররাও

ইস্টবেঙ্গলে ভারতীয় দলের প্রাক্তন কোচ স্টিভনের ভবিষ্যৎ যে সঙ্কটে, তা তিনি নিজেও বুঝেছেন। সুপার কাপে ভাল ফল না হলে বিদায় কার্যত নিশ্চিত।

picture of Stephen Constantine.

বিপন্ন: স্টিভনের ভবিষ্যৎ নিয়ে চলছে জল্পনা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:০২
Share: Save:

মোহনবাগানের কাছে টানা আটটি ডার্বিতে লজ্জার হার। ২০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আইএসএল টেবলে দশম স্থানে শেষ করা ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ কী? পরের মরসুমেও কি ব্যর্থতার এই ধারা অব্যাহত থাকবে? শনিবার রাতে যুবভারতীতে বিপর্যয়ের পর থেকেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। একই সঙ্গে কোচ স্টিভন কনস্ট্যান্টাইন-সহ অধিকাংশ ফুটবলারকে ছেঁটে ফেলার দাবিতেও সরব লাল-হলুদ সমর্থকরা।

ইস্টবেঙ্গলে ভারতীয় দলের প্রাক্তন কোচ স্টিভনের ভবিষ্যৎ যে সঙ্কটে, তা তিনি নিজেও বুঝেছেন। সুপার কাপ‌ে ভাল ফল না হলে বিদায় কার্যত নিশ্চিত। শনিবার রাতে যুবভারতীতে দাঁড়িয়ে তিনি বলছিলেন, ‘‘সুপার কাপ পর্যন্ত আমার সঙ্গে চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। ওরা আমাকে রাখার আগ্রহ দেখালেও সরকারি ভাবে কিছুই জানায়নি। তাই জানি না, শেষ পর্যন্ত কী হবে। এখন আমি শুধু সুপার কাপ নিয়েই ভাবতে চাই। দেখা যাক, তার পরে কী হয়।’’

তবে শোনা গিয়েছে, সাজঘরের সমর্থনও হারাতে শুরু করেছেন স্টিভন। দলের বেশ কয়েকজন ফুটবলার নাকি ঘনিষ্ঠমহলে জানিয়ে রেখেছেন, তিনি দায়িত্বে থাকলে তাঁরা দল ছাড়বেন। ভারতীয় দলের প্রাক্তন কোচকে নিয়ে যে তাঁদেরও মোহভঙ্গ হয়েছে, তা শনিবার রাতেই বুঝিয়ে দেন লগ্নিকারী সংস্থার নিযুক্ত ইস্টবেঙ্গল দলের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) নম্রতা পারেখ। তিনি বলেন, ‘‘আমাদের এখন পরের মরসুমের জন্য প্রস্তুত হতে হবে। আলোচনায় বসে এই মরসুমের পর্যালোচনা করতে হবে। কী করা উচিত, তা ঠিক করতে হবে।’’

প্রশ্ন হচ্ছে আগামী মরসুমেও ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে কী পরিকল্পনা রয়েছে ইস্টবেঙ্গলের লগ্নিকারী সংস্থার? আইএসএলের অধিকাংশ দলই ফুটবলারদের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করেছে। জানুয়ারি মাসে লোনে নেওয়া ফুটবলারদের ক্ষেত্রেও একই পথ অনুসরণ করেছে তারা। তা হলে কী ভাল মানের ফুটবলার পাওয়া যাবে?

সমর্থকরা প্রশ্ন তুলছেন, গত মরসুমে চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি-র সৌভিক চক্রবর্তীকে কেন খেলানো হচ্ছে না? কেনই বা ছাড়া হল অনিকেত যাদবকে? বসিয়ে রাখা হচ্ছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া অমরজিৎ সিংহকে। প্রশ্ন উঠছে ক্লাব কর্তাদের ভূমিকা নিয়ে। ভাল মানের ফুটবলার নেওয়া জন্য যে অর্থের প্রয়োজন, তা নাকি লগ্নিকারীরা করছে না বলেই অভিযোগ। তা হলে এ রকম সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধার যুক্তি কী? প্রশ্ন ক্ষুব্ধ সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal FC Stephen Constantine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE