Advertisement
১৯ মে ২০২৪
FIFA Womens World Cup

মেয়েদের বিশ্বকাপে হারল ব্রাজিল, ইটালিকে পাঁচ গোল দিল সুইডেন

প্রথম ম্যাচে পানামাকে বড় ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচেই হারল ব্রাজিল। ফ্রান্সের কাছে হেরে গেল তারা। অন্য দিকে, সুইডেন বড় ব্যবধানে জিতল ইটালির বিরুদ্ধে।

WWC

হেরে হতাশ ব্রাজিলের ফুটবলারেরা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ২০:৫৫
Share: Save:

মেয়েদের বিশ্বকাপে হেরে গেল ব্রাজিল। শনিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের কাছে ১-২ ব্যবধানে হারল তারা। অন্য একটি ম্যাচে সুইডেন ৫-০ গোলে হারিয়েছে সুইডেনকে। জামাইকা ১-০ ব্যবধানে হারিয়েছে পানামাকে। যদিও দিনের শেষে আলোচনায় ব্রাজিলের হারই।

ফ্রান্সের হয়ে গোল করেন ইউজিনি লে সমার এবং ওয়েন্ডি রেনার্ড। ১৩ মিনিটে হেডে গোলের সুযোগ নষ্ট করেছিলেন লে সমার। চার মিনিট পরেই গোল করেন তিনি। সাকিনা কারাচুইয়ের লম্বা ভাসানো বল বক্সের মধ্যে লে সমারের উদ্দেশে হেড করেন কাদিদিয়াতু দিয়ানি। সেই পাসে হেডেই গোল করেন লে সমার। ব্রাজিলের গোলকিপার লেটিসিয়ার কোনও সুযোগই ছিল না বাঁচানোর।

ব্রাজিল অবশ্য ম্যাচে ফেরে দ্বিতীয়ার্ধে। ৫৮ মিনিটে সমতা ফেরান ডেবিনহা। ফ্রান্সের বক্সে দ্রুত পাস খেলেন ব্রাজিলের ফুটবলাররা। ডেবিনহা বল নিয়ন্ত্রণ করে ডান পায়ের শটে গোল করেন। লে সমারকে ৬৬ মিনিটে তুলে নেওয়া হয়। কিন্তু ফ্রান্সের জয় তাতে আটকায়নি। প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন রেনার্ড। ৮৩ মিনিটে কর্নার থেকে ফাঁকায় হেডে গোল করেন তিনি।

ইটালি প্রথম ম্যাচে হারিয়েছিল আর্জেন্টিনা। শনিবার পাঁচ গোল খেল তারা। সুইডেন উঠে গেল নকআউটে। ধীরগতিতে শুরু করা সুইডেন আচমকাই তেড়েফুড়ে খেলা শুরু করে প্রথমার্ধের একটু আগে। ৩৯ মিনিটে প্রথম গোল করেন আমান্ডা ইলেস্টেট। পাঁচ মিনিট পরে ব্যবধান বাড়ান ফ্রিডোলিনা রলফো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল স্টিনা ব্ল্যাকস্টেনিয়াসের। দ্বিতীয়ার্ধ শুরুর পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় গোল করেন আমান্ডা। ম্যাচের একেবারে শেষ সময়ে গোল রেবেকা ব্লমভিস্টের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE