Advertisement
১৭ জুন ২০২৪
AFC Asian Cup

AFC Asian Cup: রাহুলের চোট নিয়ে অস্বস্তি বেড়েই চলছে ভারতীয় দলে

গত ৩১ মে দোহা থেকে কলকাতায় ফিরে জাতীয় কোচ ইগর স্তিমাচ অনুশীলন শুরু করলেও এখনও পর্যন্ত এক দিনও পায়ে বল ছোঁয়াতে পারেননি রাহুল।

রাহুল ভেকে

রাহুল ভেকে ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ০৭:৫৫
Share: Save:

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা নিয়ে উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে। তুঙ্গে টিকিটের চাহিদা। সোমবার দুপুর থেকেই যুবভারতী ক্রীড়াঙ্গনের টিকিট কাউন্টারের সামনে উপচে পড়া ভিড়। পরিস্থিতি সামলাতে রীতিমতো নাজেহাল হতে হয়েছে পুলিশকে। কিন্তু ভারতীয় শিবিরে অস্বস্তি বেড়েই চলেছে রাহুল ভেকে-কে নিয়ে।

জর্ডনের বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলির আগের দিন চোট পেয়ে দল থেকে ছিটকে গিয়েছিলেন রাহুল। গত ৩১ মে দোহা থেকে কলকাতায় ফিরে জাতীয় কোচ ইগর স্তিমাচ অনুশীলন শুরু করলেও এখনও পর্যন্ত এক দিনও পায়ে বল ছোঁয়াতে পারেননি রাহুল। মাঠে এসে শুধু হেঁটেছেন! কাম্বোডিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ ৮ জুন। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে, এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের তিনটি ম্যাচের জন্য যে ২৩ জন ফুটবলারকে ইগর বাছবেন, সেই তালিকায় রাহুলকে রাঁখার ঝুকি কি তিনি নেবেন? কারণ প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী যোগ্যতা অর্জনের এই তিনটি ম্যাচের জন্য যে ২৩ জনের নাম নথিভুক্ত হবে, তা পরিবর্তন করা যাবে না। সূত্রের খবর, সে ক্ষেত্রে এখনও পর্যন্ত অনুশীলন একেবারেই করতে না পারা রাহুলের দল থেকে বাদ পড়ার সম্ভাবনা প্রবল। কারণ, সাত দিনে ভারতকে তিনটি ম্যাচ খেলতে হবে। ৮ জুন প্রতিপক্ষ কাম্বোডিয়া। ১১ জুন খেলা আফগানিস্তানের বিরুদ্ধে। শেষ ম্যাচ ভারতীয় দল খেলবে ১৪ জুন হংকংয়ের বিরুদ্ধে। ওয়াকিবহাল মহলের মতে, রাহুল দু’দিনের মধ্যে সুস্থ হয়ে অনুশীলন শুরু করলেও তাঁকে খেলানো বিরাট ঝুঁকির হয়ে যাবে। ফের যদি রাহুল চোট পান, তা হলে তাঁর ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন উঠে যাবে।

উন্মাদনা: টিকিটের জন্য ভিড় ফুটবলপ্রেমীদের।

উন্মাদনা: টিকিটের জন্য ভিড় ফুটবলপ্রেমীদের। নিজস্ব চিত্র।

লিস্টন কোলাসো, উদান্ত সিংহ ও আশিক কুরুনিয়নকে নিয়েও উদ্বেগ তৈরি হয়েছিল ভারতীয় শিবিরে। দুই তারকাই অবশ্য সুস্থ হয়ে পুরোদমে অনুশীলন করছেন। গত দু’দিন বিশ্রাম নিলেও সোমবার মাঠে নেমেছেন আশিকও। জাতীয় দলের হয়ে গোল করতে মরিয়া লিস্টন বলেছেন, ‘‘জাতীয় দলের হয়ে গোল করার জন্য মুখিয়ে রয়েছি। অন্তত তিন-চারটি গোল করাই লক্ষ্য আমার।’’ যোগ করেছেন, ‘‘সব ফুটবলারেরই স্বপ্ন থাকে দেশের হয়ে খেলার। কলকাতায় নিজেদের সমর্থকদের সামনে খেলার অনুভূতিই আলাদা।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

AFC Asian Cup India Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE