Advertisement
০৫ মে ২০২৪
ISL 2022-23

বিশ্বকাপের উদ্বোধনের দিন গোয়ায় গিয়ে তিন গোল খেল এটিকে মোহনবাগান

আইএসএলে হঠাৎই ধাক্কা এটিকে মোহনবাগানের। নিজের পুরনো দলের কাছে হারলেন জুয়ান ফেরান্দো।

গোয়ার কাছে হারলেন বুমোসরা।

গোয়ার কাছে হারলেন বুমোসরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ২২:২২
Share: Save:

রবিবার থেকে শুরু হল ফুটবল বিশ্বকাপ। আর সে দিনই গোয়ায় লজ্জার হার এটিকে মোহনবাগানের। আইএসএলের ম্যাচে এফসি গোয়ার কাছে ০-৩ ব্যবধানে হেরে গেল সবুজ-মেরুন ব্রিগেড। ম্যাচের প্রথমার্ধে কোনও গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে জুয়ান ফেরান্দোর ফুটবলাররা তিন গোল হজম করলেন।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পেয়েছিল গোয়া। এদু বেদিয়ার পাস থেকে আলভারো ভাজকুয়েজ গোলে শট নিয়েছিলেন। ঝাঁপিয়ে পড়ে দারুণ বাঁচান বিশাল কাইথ। তার চার মিনিট পরেই জোড়া সেভ করে ফের মোহনবাগানকে রক্ষা করেন বিশাল। প্রথমে ইকার গুয়ারকোচেনার শট বাঁচান, তার পর বেদিয়ার শট আটকে দেন। সেই সময় একটানা আক্রমণ করছিল গোয়া। তাদের বাধা দিতে গিয়ে দীপক টাংরি এবং মনবীর সিংহ হলুদ কার্ড দেখেন। প্রথমার্ধের শেষ দিকে আবার বেঁচে যায় মোহনবাগান। আলভারো গার্সিয়া বল ভাসালে বিশাল মিস্ করেন। কিন্তু গোয়ার কোনও ফুটবলার সেই বলের নাগাল না পাওয়ায় গোল হয়নি।

তবে দ্বিতীয়ার্ধে গোয়াকে আটকানো যায়নি। শুরুতেই গোল করেন আইবানভা ডোহলিং। আনোয়ার আলির পাস পেয়ে মোহনবাগানের ডিফেন্ডারদের কাটিয়ে দুরূহ কোণ থেকে গোল করেন ডোহলিং। ৫৯ মিনিটে চোট পান জনি কাউকো। তাঁকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। কার্ল ম্যাকহিউ পরিবর্ত হিসাবে নামেন। কাউকো উঠে যাওয়ায় মোহনবাগানের মাঝমাঠ আরও দুর্বল হয়ে পড়ে।

৭৬ মিনিটে দ্বিতীয় গোল করে গোয়া। বেদিয়ার কর্নার থেকে বক্সের মধ্যে অরক্ষিত অবস্থায় থাকা মহম্মদ ফারেস অনায়াসে হেড করে বল জালে জড়ান। ৮২ মিনিটে তৃতীয় গোল পায় গোয়া। এ বার আনোয়ারের থেকে বল পান নোয়া ওয়েল সাদুই। ৩৫ গজ দূর থেকে তাঁর শট বিশালকে পরাস্ত করে গোলে ঢুকে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan FC Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE