Advertisement
১৮ মে ২০২৪
Lionel Messi

বছরে প্রায় ৩২৭১ কোটি! কোন ক্লাবে সই করতে চলেছেন মেসি?

আগামী জুন মাসে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। ফ্রান্সের ক্লাবের সঙ্গে তাঁর নতুন চুক্তি হওয়ার সম্ভাবনা প্রায় নেই। তাতে অবশ্য ক্ষতি হচ্ছে না মেসির। বরং লাভবানই হচ্ছেন।

picture of Lionel Messi

সৌদি আরবের একটি ক্লাবে সই করতে পারেন মেসি। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৯:৫৮
Share: Save:

বছরে ৩২৭০ কোটি ৮০ লক্ষ টাকা পাবেন লিয়োনেল মেসি। এই টাকাতেই নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। চুক্তির অঙ্কেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বড় ব্যবধানে হারিয়ে দিতে চলেছেন তিনি।

প্যারিস সঁ জঁরমের সঙ্গে লিয়োনেল মেসির বিচ্ছেদ প্রায় চূড়ান্ত। তিনি সাড়া দিচ্ছেন না ডেভিড বেকহ্যামের ডাকে। ফিরছেন না পুরনো ক্লাব বার্সেলোনাতেও। সব কিছু ঠিক থাকলে ক্লাব ফুটবলের জন্য রোনাল্ডোর মতো এশিয়াকে বেছে নিতে চলেছেন মেসিও। খেলবেন সেই সৌদি আরবেই। ইংল্যান্ডের একটি দৈনিকের দাবি অনুযায়ী, বছরে ৪০ কোটি ডলার বা ৩২৭০ কোটি ৮০ লক্ষ টাকার চুক্তিতে মেসি সই করতে চলেছেন সৌদির একটি ক্লাবের সঙ্গে। দু’পক্ষের মধ্যে চুক্তি নিয়ে চূড়ান্ত কথাবার্তা হয়ে গিয়েছে। বাকি রয়েছে শুধু আনুষ্ঠানিক সই পর্ব। এই দাবি সত্যি হলে ফুটবলপ্রেমীরা আবার দেখতে পাবেন মেসি-রোনাল্ডো দ্বৈরথ।

রোনাল্ডো খেলছেন আল নাসেরের হয়ে। তাদের চিরপ্রতিপক্ষ আল হিলাল। রোনাল্ডোর পাল্টা হিসাবে মেসিকে আনার চেষ্টা অনেক দিন ধরেই করছেন আল হিলাল কর্তৃপক্ষ। ক্লাব কর্তারা মেসির বাবা এবং এজেন্ট জর্জ মেসির সঙ্গেও দীর্ঘ দিন ধরে যোগাযোগ রাখছেন। যদিও চুক্তির ব্যাপারে মেসি বা আল হিলালের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। সৌদি আরবের পর্যটন দফতরের প্রচার দূত মেসি। সৌদি সফরে গিয়ে পর্যটন দফতরের প্রচারের জন্য একাধিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি।

আল নাসেরের সঙ্গে রোনাল্ডোর বার্ষিক চুক্তির পরিমাণ ১৭৭৫ কোটি ২৪ লাখ টাকার মতো। ইংল্যান্ডের দৈনিকটির দাবি ঠিক হলে, রোনাল্ডোর থেকে বছরে অনেক বেশি টাকা পাবেন মেসি।

গত সোমবার পিএসজিকে না জানিয়ে হঠাৎ স্ত্রী, সন্তানদের নিয়ে সৌদি আরবে চলে যান মেসি। সে কারণে তাঁকে নির্বাসনের শাস্তি দিয়েছে প্যারিসের ক্লাবটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Saudi Arabia Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE